‘রিকভারিদের’ সমাজে অনেক দায়বদ্ধতা আছে

প্রকাশিত : ০৭ এপ্রিল, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক : যারা মাদক সেবন ছেড়ে সুস্থ জীবনে ফিরেছেন তাদের কাছে সমাজের অনেক চাওয়া-পাওয়া আছে। সমাজে তাদের অনেক দায়বদ্ধতা অছে। বিশেষ করে যারা এখনো মাদক সেবন করে তাদেরকে ওই পথ থেকে ফেরাতে ‘রিকভারিদের’ ভূমিকা অনস্বীকার্য। গত শুক্রবার সন্ধ্যায় নগরীর কদমতলী মাদকাশক্তি নিরাময় কেন্দ্র এইম ইন লাইফে এক আলোচনা সভায় বক্তারা একথাগুলো বলেন।
সংযোগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ইকবাল মাসুদের সিলেট আগমন এবং মাদকাশক্তি পুনর্বাসন কেন্দ্র এইম ইন লাইফ’র চেয়ারম্যান সৈয়দ খিজির হোসেন এ্যনুর ‘নারকস’ বিভাগীয় কমিটির সভাপতি নির্বাচিত হওয়ায়’ এ সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করা হয় ।
সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ঢাকা আহছানিয়া মিশনের স্বাস্থ্য বিভাগের প্রধান ও সংযোগের সাধারন সম্পাদক ইকবাল মাসুদ। সিনিয়র রিকভারি মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও মাহমুদ হোসেন খানের পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য দেন নারকস সভাপতি সৈয়দ খিজির হোসেন এ্যনু। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক কমিশনের সভাপতি ফয়সল আহমদ বাবলু, সংযোগের সহ-সভাপতি শামীম আহমদ ও সাংগঠনিক সম্পাদক সুমন আহমদ।
অন্যানের মধ্যে বক্তব্য দেন নারকস’র সাধারন সম্পাদক হাবিবুল ইসলাম তুহিন, দপ্তর সম্পাদক নারকস বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাশরুর আলম. সিলেট জালালাবাদ রিকোভারি গ্রুপের সভাপতি শিপলু আহমদ, নোমান আহমদ, সৈয়দ মোশারফ হোসেন, নোমান আহমদ, কবীর আহমদ, জনি দেব প্রমূখ।
অলোচনা সভায় বক্তারা বলেন, দেশে দিন দিন মাদকের ব্যবহার বাড়ছে। সমাজ থেকে মাদক নির্মূলে রিকভারীদেরকে হাল ধরতে হবে। নতুবা এ সমাজ কোনভাবেই মাদকমুক্ত করা যাবেনা। আর যারা মাদক ছেড়ে আলোর পথে আছে তাদেরকে সমাজের সকলের উচিৎ সর্বাত্মক সহযোগিতা করা।

পরবর্তী খবর পড়ুন : বড় দুদলেই মতানৈক্য

আরও পড়ুন



সিলেটে করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার মেশিন আসছে

করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার ল্যাব সিলেটে...

নজরুল

মিনহাজ ফয়সল: জন্ম তাঁহার চুরুলিয়া...

কর্মচঞ্চল সিকৃবি

সিলেট এক্সপ্রেস ডেস্ক: নতুন বছরের...