রায়নগরে পুলিশ কনস্টেবল কর্তৃক দখলকৃত স্থাপনা উচ্ছেদ করলেন আরিফুল হক

প্রকাশিত : ১৭ আগস্ট, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

নিজের সাবেক গানম্যান কর্তৃক দখলকৃত জায়গায় গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ করেছেন সিটি কর্পোরেশনের সদ্য নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী। বৃহস্পতিবার দুপুরে পুলিশের সহযোগিতায় রায়নগরের রাজবাড়ী আবাসিক এলাকায় সরকারী শিশু সদনের উল্টোদিকের এ স্থাপনাটি উচ্ছেদ করে আরিফ। এ সময় সেখানে বিপুল সংখ্যক উৎসুক মানুষ উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন বিপুল সংখ্যক পুলিশ সদস্যও।
জায়গার মালিক দাবিদার পুলিশ সদস্য হচ্ছেন আবুল খায়ের। তিনি মহানগর পুলিশের শাহপরান থানায় কর্মরত রয়েছেন। আবুল খায়ের সিসিকের প্রথম নির্বাচিত হওয়ার পরে আরিফুল হকের গানম্যান হিসেবে দায়িত্বে ছিলেন।
পুলিশের একটি সূত্র জানায়, জায়গাটির মালিকানা নিয়ে মামলা মোকদ্দমা রয়েছে। এ জায়গার পাশের ভূমির মালিক মেয়র আরিফুল হক চৌধুরী। আরিফুল হক চৌধুরী তার নিজস্ব জায়গাতে দালান নির্মাণ করছেন। নির্মাণ শ্রমিকদের অস্থায়ী বসবাসের জন্য আরিফ অনুরোধ করে ওই জমিতে অস্থায়ী শেড নির্মাণ করেছিলেন বলে একটি সূত্র জানায়। তবে, এ ব্যাপারে আরিফুল হকের বক্তব্য পাওয়া যায়নি।
পুলিশ সদস্য আবুল খায়ের সংবাদ মাধ্যমকে বলেন, ক্রয় সূত্রে তিনি জায়গাটির মালিক। তার বৈধ কাগজপত্রও আছে। অভিযানকালে তিনি তার মালিকানার স্বপক্ষে তিনি কাগজপত্র আরিফুল হককে দেখাতে চেয়েছিলেন। কিন্তু, তিনি এসব না দেখে তার বাড়ি-ঘর ভেঙ্গে ফেলেন। কেউ ভুল বুঝিয়ে মেয়রকে দিয়ে এই কাজটি করিয়েছে বলে মন্তব্য তার।
কোতোয়ালী থানার ওসি মোশাররফ হোসেন উচ্ছেদ অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন



নবজাগরণের কবি ফররুখ আহমদ

বায়েজীদ মাহমুদ ফয়সল: ফররুখ আহমদ...

গণতান্ত্রিক ব্যবসায়ী ফোরামের অনুলিপি

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বরাবরে...

ভাষা সৈনিক কমরেড আসাদ্দর আলী’র ৩০ তম স্মরণ সভা

বাংলাদেশ সাম্যবাদী দল (এম.এল) এর...