রাগীব-রাবেয়া প্রতিবন্ধী ইনস্টিটিউটে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত : ০৪ ডিসেম্বর, ২০১৮     আপডেট : ১ বছর আগে  
  

মো. আব্দুল বাছিত:

সিলেট নগরীর শাহী ঈদগাহস্থ শাহজালাল রাগীব-রাবেয়া প্রতিবন্ধী ইনস্টিটিউটে রোটারি ক্লাব অব সিলেট এলিগেন্স-এর উদ্যোগে ইনস্টিটিউটের শিক্ষার্থীদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। ৩ ডিসেম্বর বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে মঙ্গলবার (৪ ডিসেম্বর) দুপুরে ইনস্টিটিউটে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়। রোটারি ক্লাব অব সিলেট এলিগেন্স-এর প্রেসিডেন্ট রোটারিয়ান ডা. মুক্তাদির কুরাইশীর সভাপতিত্বে ও ক্লাব সেক্রেটারী রোটারিয়ান আলীমুর রেজা চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন রোটারিয়ান পিপি মো. দিলওয়ার হোসেইন, প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান মো. মহিউদ্দিন, রোটারিয়ান মাহবুব আহমদ, রোটারিয়ান গোলাম হামীদ বাবলু, রোটারিয়ান আব্দুশ শুকুর, রহমানিয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমান খান শামছু, শাহজালাল রাগীব-রাবেয়া প্রতিবন্ধী ইনস্টিটিউটের অধ্যক্ষ রোটারিয়ান শামীমা নাছরীন।

এসময় বক্তারা বলেন, চিত্রাঙ্কন একটি শিল্প। সেই শিল্পকে গভীরভাবে আয়ত্ব করেছে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। যথাযথ পরিচর্যার মাধ্যমে তারা দেশব্যাপী প্রতিষ্ঠানের সম্মানকে উজ্জ্বল করতে পারবে। তাছাড়া সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এবং রোটারি ডিজিজ প্রিভেনশন এবং ট্রিটমেন্ট মান্থ উপলক্ষে প্রতিষ্ঠানের অভিভাবক ও কর্মকর্তা-কর্মচারীদেরকে নিয়ে রোটারি ক্লাব অব সিলেট এলিগেন্স-এর উদ্যোগে ডায়াবেটিস সচেতনতা বিষয়ক একটি সেমিনারের আয়োজন করা হয়।

ইনস্টিটিউটের অধ্যক্ষ রোটারিয়ান শামীমা নাছরীনের সভাপতিত্বে আয়োজিত সেমিনারে ডায়াবেটিস সচেতনতা বিষয়ক গুরুত্বপূর্ণ বক্তব্য উপস্থাপন করেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের সাবেক অধ্যাপক ও বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞ ডা. মোজাফফর মল্লিক, ডায়াবেটিস বিশেষজ্ঞ ডা. মুক্তাদির কুরাইশী। এসময় বক্তারা বলেন, ডায়াবেটিস একটি জীবনব্যাপী রোগ। এ রোগকে প্রতিরোধ করতে সচতেনতা অবলম্বন করা একান্ত প্রয়োজন। পরিমিত খাদ্য গ্রহণ, ব্যায়াম এবং সুনির্দিষ্ট পন্থায় জীবনযাপন করলে এ থেকে মুক্তি পাওয়া সম্ভব। শারীরিক জটিলতা এবং মারাত্মক অবস্থা থেকে মুক্তি পেতে ডায়াবেটিস সচেতনতার বিষয়টি পরিবার এবং সকলের মধ্যে ছড়িয়ে দিতে হবে। অনুষ্ঠানে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদেরকে পুরস্কার প্রদান করা হয়। প্রতিযোগিতায় ক গ্রুপে প্রথম স্থান অধিকার করে তাহমিনা আক্তার সাদিয়া, দ্বিতীয় আবু সুফিয়ান, তৃতীয় স্থান লাভ করে ফারহানা খানম। খ গ্রুপে প্রথম স্থান লাভ করে রাহীম আহমদ, দ্বিতীয় হয় আবিদ আহমদ এবং তৃতীয় হয় নাহিয়ান শাহরিয়া। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন পরিবেশনায় প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

পরবর্তী খবর পড়ুন : নাত্নি ও নানুভাই

আরও পড়ুন



সিলেটের আলীম ইন্ডাস্ট্রিজ পরিদর্শনে টেলিনর গ্রুপ

কৃষি যন্ত্রপাতি প্রস্ততকারী প্রতিষ্টান সিলেটের...

বর্ণিল আয়োজনে সিকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বর্ণাঢ্য শোভাযাত্রা,...

হবিগঞ্জে নিহত হলেন ইটালির যুবক

সিলেট এক্সপ্র্রেস ডেস্ক :  হবিগঞ্জে...