রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষককে বিদায়ী সংবর্ধনা প্রদান

প্রকাশিত : ১৮ এপ্রিল, ২০১৯     আপডেট : ১০ মাস আগে  
  

আব্দুস সোবহান ইমন :

রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষককে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে বক্তরা বলেন, যেখানে গুনিজনের কদর নেই। সেখানে গুনীজন জন্মায় না। গুনী জনের কদর করতে হবে। শিক্ষকরা হচ্ছেন একটি জাতির আলোকিত মূখ। জ্ঞানের আলো ছড়িয়ে বেড়ান শিক্ষকরা। তাদের আলো দ্বারা একটি জাতি উচ্চ শিক্ষায় অর্জন করতে সক্ষম হয়। তাদেরকে সম্মান প্রদানের মাধ্যমে আমরা নিজেরা সম্মানিত হচ্ছি এবং একটি শিক্ষক সমাজ সম্মনিত হচ্ছে। ছাত্র ও শিক্ষকের মধ্যে ভালোবাসা আর স্নেহ বন্ধনে জড়িয়ে রাখতে হবে।
নগরীর একটি অভিজাত হোটেলে গত বৃহস্পতিবার রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ২০১১এস.এস. সি ব্যাচের প্রাক্তন ছাত্রদের উদ্যোগে বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক সেলিম উদ্দিন আহমদকে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে বক্তরা এ সব কথা বলেন।
প্রাক্তন ছাত্র জাকারিয়া মো.সামস্রে সভাপতিত্বে ও রাজ দাস সুজনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি আফসার আজিজ ও বিদায়ী সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেলিম উদ্দিন আহমদ। প্রাক্তন ছাত্র হাবিবুর রহমানের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আব্দুল মতিন, আ খ ম আব্দুর জহির, জীবন বিশ্বাস, রফিকা খানম ও শিক্ষক শিক্ষিকা বৃন্দ।
বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সেলিম উদ্দিন আহমদকে ক্রেস্ট দিয়ে বিদায়ী সংবর্ধনা জনান, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সুরাজ মজুমদার, অনিক দত্ত, তানভীর হোসাইন, মো.জুনায়েদ, মুমুন রেজা, রুপক রায়, মহি উদ্দিন, প্রজেশ চন্দ্র দাস, আদনান আহমদ, জাকারিয়া আহমদ লস্কর, কাওছার আহমদ জনি, রুবেল আহমদ, সামির তালুকদার, মোস্তাক আহমদ, শফিকুল ইসলাম, রাশেদ আহমদ, ফরহাদ হোসেন রাব্বি, কাজী আজিজুল হক শাহী, ফয়সল আহমদ, নোমান আহমদ, লায়েক আহমদ, মাজহারুল ইসলাম, আতাউর রহমান সুমন, সুন্নাহ আহমদ, তানভীর আহমদ, হাবিব সিদ্দিকী। অনুষ্ঠানে সাবেক সিনিয়র শিক্ষকদেরকে ক্রেস্ট প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে আফসার আজিজ বলেন, রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্ররা এ মহৎ উদ্যোগের ফলে শিক্ষকদের সম্মান আরো বৃদ্ধি করবে। তাই তাদের পাশাপামি অন্যরা ও যেন মহৎ কাজের জন্য এগিয়ে আসে।
বিদায়ী সংবর্ধিত অতিথির বক্তব্যে সেলিম উদ্দিন আহমদ বলেন, ভালো মানুষ হিসেবে শিক্ষার্থীদের গড়ে ওঠতে হবে। সৎ পথে ও সত্য কথা বলতে হবে। শিক্ষার কোনো বিকল্প নেই। নিজেদেরকে উচ্চশিক্ষিত করতে হবে। লক্ষ্য স্থির রেখে নিজেকে প্রতিষ্ঠিত করে তুলে দেশের মানুষের কল্যাণে নিজেকে বিলিয়ে দিতে হবে।

আরও পড়ুন



আজ জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ শুরু হচ্ছে

সারা দেশের ন্যায় আজ মঙ্গলবার...

সুখী হতে প্রয়োজন নৈতিক ও আত্মিক উন্নয়ন

বায়েজীদ মাহমুদ ফয়সল: বর্তমান বিশ্বের...

কুরআনের আলোকে নৈতিকতার শিক্ষা দিতে হবে …. ওয়ালিউল্লাহ

বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও মিডিয়া...