রশিদ আহমদের উপর হামলাকারীদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবি

Alternative Text
,
প্রকাশিত : ২১ আগস্ট, ২০১৮     আপডেট : ২ বছর আগে
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও জেলা ছাত্রলীগের সাবেক সহ- সভাপতি এম. রশীদ আহমদ শংকামুক্ত। এর আগে রোববার রাতে তিনি নগরীর হাউজিং এস্টেট এর গেইেটের সামনে হামলার শিকার হন। গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রশিদের স্বজনদের দাবি তাকে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছিলো। এদিকে, এম রশিদ আহমদের উপর হামলার প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
হাসপাতাল সূত্র জানায়, গতকাল সোমবার সকাল সাড়ে ১০ টা থেকে বেলা পৌণে ১ টা পর্যন্ত রশীদ আহমদের শরীরে অস্ত্রোপচার হয়। সন্ত্রাসীরা তার দুই হাতে, ঘাড়ে এবং বুকের বাম পাশে কুপিয়েছে। দেশীয় অস্ত্রের আঘাতে তার শরীরের ৩টি স্থানে হাড় ভেঙে গেছে। মৃত্যু নিশ্চিত হয়ে গেছে বুঝে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রশিদ প্রয়োজনীয় কাজ সেরে বাসায় ফিরছিলেন। হাউজিং এস্টেট গেইটের সামনে হঠাৎ করে রশীদের উপর দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিত হামলা চালায় একদল সন্ত্রাসী। ধারালো অস্ত্র দিয়ে তারা রশীদকে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে নিয়ে যান।
রশীদ আহমদের ছোট ভাই এম শিব্বির আহমদ জানান, তার ভাই সুস্থ হয়ে উঠার পর মামলা দায়ের করবেন।
অন্যদিকে, এম রশিদ আহমদকে দেখতে সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, ছাতক-দোয়ারা আসনের এমপি মুহিবুর রহমান মানিকসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ হাসপাতালে যান। তারা এই ঘটনার নিন্দা জানিয়ে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান।
এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গৌসুল হোসেন জানান, আসলে কি কারণে হামলার ঘটনা ঘটেছে-বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি। পরিবারের সদস্যরাও কিছু বলছেন না। এখন পর্যন্ত এ ঘটনায় থানায় কোনো এজাহার দেয়া হয়নি বলে জানান ওসি।
বিক্ষোভ মিছিল:
সিলেট মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি এম রশিদ আহমদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গতকাল সোমবার বিকেল ৫টায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টা পয়েন্টে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফছার আজিজের সভাপতিত্বে ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠুর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক কবির উদ্দিন আহমদ, মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক তপন মিত্র, মহানগর আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য বিধান সাহা, ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোস্তফা দেলওয়ার আল আজহার, জেলা পরিষদ সদস্য মো: শাহনুর আহমদ, সিলেট সরকারি কলেজ ছাত্রসংসদের জিএস ফারুক আহমদ, আওয়ামী লীগ নেতা নিখিল চন্দ্র পাল, শিমুলবাঁক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, মদন মোহন কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আজাদ হোসেন, যুবলীগ নেতা জামাল উদ্দিন, মদন মোহন কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি অরুণ দেবনাথ সাগর, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার, সাবেক সাধারণ সম্পাদক এমরুল হাসান, মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাছিত রুম্মান, সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, যদি ২৪ ঘণ্টার মধ্যে এম রশীদের উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করা না হয়-তাহলে সিলেটের ছাত্রসমাজ, যুবসমাজ তথা সর্বসাধারণকে সাথে নিয়ে ওই সকল চিহ্নিত সন্ত্রাসীদের খুঁজে বের করার জন্য প্রয়োজনে সমস্ত সিলেটকে অচল করে দেওয়ার মতো কঠিন পদক্ষেপ নিতে তারা বাধ্য হবেন।
সিলেটস্থ ছাতক সমিতি: সিলেটস্থ ছাতক সমিতির সদস্য সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি ও জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি এম. রশীদ আহমদের উপর হামলার প্রতিবাদে এবং সন্ত্রাসীদের চিহ্নিত করে গ্রেফতারের দাবিতে ছাতক সমিতি, সিলেটের উদ্যোগে গতকাল সোমবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
ছাতক সমিতির সভাপতি আ.ন.ম ওহীদ কনা মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজাল হোসেন এবং ফয়জুর রহমান ফয়েজের যৌথ পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, প্রধান বক্তার বক্তব্য রাখেন ছাতক সমিতির সাবেক সভাপতি ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট রাজ উদ্দিন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ মো. ফজলুর রহমান, মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক তপন মিত্র, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. আফছর আজিজ, ছাতক সমিতির সহ-সভাপতি অধ্যাপক খসরুজ্জামান, সহ-সভাপতি ফয়জুল বারী, ফজর আলী, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আশিক আলী, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আলাউদ্দিন, জামাল উদ্দিন, এডভোকেট সাহাব উদ্দিন, এডভোকেট কাজী মঈন উদ্দিন, সিলেট মহানগর বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক লুৎফুর রহমান, আব্দুল লতিফ রিপন, মো. জহির চৌধুরী প্রমুখ।


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আরও পড়ুন

এসসিএস’র সাথে সিলেট ব্যবসায়ী পরিষদের সৌজন্য সাক্ষাত

         দি সিলেট চেম্বার অব কমার্স...

এক মাসে ২২২৫টি তালাকের আবেদন সিসিকে

21        21Sharesসিলেট এক্সপ্রেস ডেস্ক সিলেট সিটি...

কোরবানীর পশুর হাটের ইজারাদের সাথে পুলিশ সুপারের মতবিনিময়

         সিলেট জেলা পুলিশের উদ্যোগে ঈদ-উল...

জগন্নাথপুরের আবুল হোসেন মালয়েশিয়ায় এমপি নির্বাচিত

         সিলেট এক্সপ্রেস ডেস্ক: সুনামগঞ্জের জগন্নাথপুর...