রমজানের পবিত্রতা রক্ষা করা মুসলমানের ঈমানী দায়িত্ব

প্রকাশিত : ২৯ এপ্রিল, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান বলেছেন, মাহে রমজানের পবিত্রতা রক্ষা করা সকল মুসলমান নর-নারীর ঈমানী দায়িত্ব। রহমত, বরকত ও নাজাতের মাস আমাদের নিকট আসন্ন। সুতরাং রমজানের প্রস্তুতি এখন থেকে আমাদের গ্রহণ করতে হবে। সিয়াম সাধনার মাস হিসেবে দিনের বেলা হোটেল-রেস্তোরা বন্ধ, সিনেমা ও টেলিভিশনে অশ্লিল ছায়াছবি প্রদর্শণ বন্ধ রাখার জোর দাবি জানান। পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে জাগরণ ইসলামী সাংস্কৃতিক দল বাংলাদেশ রমজানের হাদিয়া প্রকাশ করায় কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এ ক্যালেন্ডার দেখে রোজাদাররা সেহরি ও ইফতার সঠিক সময়ে করতে পারবেন।
রোববার (২৮ এপ্রিল) বিকেলে বন্দরবাজারস্থ দলীয় কার্যালয়ে জাগরণ ইসলামী সাংস্কৃতিক দল প্রকাশিত পবিত্র মাহে রমজানের হাদিয়া ক্যালেন্ডার আনুষ্ঠানিক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
জাগরণ ইসলামী সাংস্কৃতিক দলের পরিচালক হাফিজ মাওলানা আব্দুল করিম দিলদারের সভাপতিত্বে ও ব্যবস্থাপনা সম্পাদক মাওলানা আব্দুল আহাদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদানী কাফেলা বাংলাদেশের সাধারণ সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী। এসময় আরো উপস্থিত ছিলেন জাগরণের অর্থ সম্পাদক তারেক মনোয়ার, সদস্য আজিজুল ইসলাম, কাওছার মাহমুদ, তারেক মাহমুদ, আব্দুস সালাম, নাবিল আল মাহমুদ, কাওছার আহমদ, জুবায়ের আহমদ জামিল, আব্দুর রশিদ, শরিফ উদ্দিন প্রমুখ।

 

আরও পড়ুন



মুহম্মদ জাহাঙ্গীরের ইন্তেকালে সিলেট জেলা বিএনপির শোক

দেশের প্রখ্যাত সাংবাদিক ও বিশিষ্ট...

আন্তর্জাতিক অহিংসা দিবসে সিলেটে ডিআই’র র‌্যালী

সিলেট এক্সপ্রেস ডেস্ক: “অহিংসায় বুনি...

আশ্রয়কেন্দ্রে থাকা পরিবারকে সিসিকের অনুদান প্রদান

বন্যা দুর্গতদের সহায়তায় প্রবাসী সহ...

বাংলাদেশ ব্যাংকে রক্তদান কর্মসূচি সম্পন্ন

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক সৈয়দ...