যৌন নিপীড়ক ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন

প্রকাশিত : ১৭ এপ্রিল, ২০১৯     আপডেট : ১২ মাস আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: ‘বাংলাদেশ মেন’স রাইটস্্ ফাউন্ডেশন’ সিলেট বিভাগীয় কমিটির আয়োজনে গতকাল ১৬ এপ্রিল মঙ্গলবার নগরীর জজ কোর্ট সুরমা পয়েন্টে নুসরাত জাহান রাফি’র যৌন নিপীড়ক ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন“বাংলাদেশ মেন’স রাইটস্্ ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় কমিটির সভাপতি এডভোকেট মোহাম্মদ সলমান উদ্দিন, সহ-সভাপতি এডভোকেট সাদেক আহমদ সাজন, সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আনিচুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মনোয়ার হোসেন রূপক, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইফতেখার মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আকমল হোসেন, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মোঃ মাজেদ আহমদ, সমাজ কল্যাণ সম্পাদক আব্দুল আজিজ সাকিব, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ মিছবাহ উদ্দীন, কার্যনির্বাহী সদস্য এডভোকেট ফোরাহীম হোসেনসহ সংগঠনের সিলেট বিভাগীয় কমিটির অন্যান্য নেতৃবৃন্দ।
সভাপতির বক্তব্যে এডভোকেট মোহাম্মদ সলমান উদ্দিন বলেন, অপরাধে জড়িত সকলকে ও ফেনীর সোনাগাজী থানার ওসি মোঃ মোয়াজ্জেম হোসেনকে উক্ত অপরাধে পেশাগত দায়িত্ব পালনে ব্যর্থতা, অপরাধীদের মদদদান ও ভিকটিমের সাথে তার কথোপকথোনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করার জন্য দায়ী করে তাকেও শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।
সাধারণ সম্পাদকের বক্তব্যে এডভোকেট মোঃ আনিচুল হক বলেন, বাংলাদেশ মেন’স রাইটস্্ ফাউন্ডেশন শুধু পুরুষদের অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করে না বরং হত্যা, যৌন হয়রানি, ধর্ষণ ও অন্যান্য সকল অন্যায় এবং অসংগতির বিরুদ্ধে সোচ্চার হয়। তারই প্রেক্ষিতে আজ মানবাধিকার সংস্থা “বাংলাদেশ মেন’স রাইটস্্ ফাউন্ডেশন’ সিলেট বিভাগীয় কমিটির আয়োজন নুসরাত জাহান রাফি’র যৌন নিপীড়ক ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন পালিত হচ্ছে।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা বারের সভাপতি এডভোকেট জামিলুল হক জামিল, তিনি তার বক্তব্যে নুসরাত জাহান রাফি’র হত্যার সর্বোচ্চ শাস্তি দাবী করেন এবং বলেন, আর যেন কোন নারীকে এমন যৌন নির্যাতনের স্বীকার হয়ে প্রাণ হারাতে না হয়। আরো বক্তব্য রাখেন এডভোকেট আলী মোস্তফা মিশকাতুর নূর, এডভোকেট মোঃ মামুন রশীদ, এডভোকেট মঈনউদ্দীন আহম্মেদ, এডভোকেট দিলীপ কুমার দেব, এডভোকেট জামিল আহমেদ রাজু, এডভোকেট ইকবাল আহমেদ, এডভোকেট সাইফুর রহমান খন্দকার রানা, এডভোকেট মোঃ শফিকুল ইসলাম সবুজ, এডভোকেট মোবারক হোসেন, এডভোকেট মোঃ আনোয়ার হোসেন, এডভোকেট মোহাম্মদ আলী, এডভোকেট কাওসার খান, এডভোকেট ফাহিম ইসলাম, এডভোকেট সৈয়দ কাওসার, এডভোকেট ফয়জুর রহমান ফয়েজ, এডভোকেট নেপাল চন্দ্র চন্দ, এডভোকেট জহুরা জেসমিন, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ‘আসক’ এর মহানগর সেক্রেটারী নাজিমউদ্দীন, সহ-সভাপতি কাউছার আহমদ প্রমুখ।
বক্তারা তাদের বক্তব্যে নুসরাত জাহান রাফি’র উপর যৌন নিপীড়নও আগুন দিয়ে হত্যার তীব্র প্রতিবাদ ব্যক্ত করেন এবং হত্যাকান্ডের সাথে জড়িত সকল অপরাধীদের বিচারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এছাড়া মানববন্ধনে উপস্থিত ছিলেন বিভিন্ন শ্রেণীপেশার মানুষ ও সচেতন নাগরিক সমাজ।

 

আরও পড়ুন



বদর উদ্দিন আহমদ কামরানের কৃতজ্ঞতা

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট-১ আসনে...

শাহী ঈদগাহ ময়দান পরিদর্শনে মেয়র আরিফুল হক চৌধুরী

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেটে ঈদুল...

লতিফিয়া বৃত্তি বিতরণ ও বাবুল মিয়ার স্বরণসভা অনুষ্টিত

সিলেট এক্সপ্রেস ডেস্ক: দক্ষিণ সুরমার...