যেহিন আহমদ অনেক কিছু করেছেন দেশ জাতি ও সমাজের জন্য

প্রকাশিত : ২৬ জানুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে

জালালাবাদ এসোসিয়েশন ঢাকার সভাপতি, সাবেক সচিব ড. এ.কে আব্দুল মুবিন বলেছেন, যেহিন আমার অত্যন্ত ঘনিষ্ট ছিলেন। তিনি একজন নিবেদিতপ্রাণ জ্ঞানী ব্যক্তিত্ব ছিলেন, তিনি নিজের জন্য পরিবারের জন্য কিছু করেননি। তিনি অনেক কিছু করেছেন দেশ, জাতি ও সমাজের জন্য। তিনি মানুষকে কষ্ট দেননি। মানুষের কষ্ট বুঝার চেষ্টা করেছেন এবং মানুষকে সহযোগিতার চেষ্টা করেছেন। তার জীবন আগামী প্রজন্মের জন্য অনুকরণীয়। তার রেখে যাওয়া অনেক কাজ করতে হবে। নতুন প্রজন্মকে জানাতে হবে। দেশবাসীকে জানাতে হবে। আমাদের সকলের দায়িত্ব।
বাংলাদেশ কিডনি ফাউন্ডেশন সিলেট শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ফ্রেন্ডস ইন ভিলেজ ডেভেলপমেন্ট এফআইভিডিবির প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক জেহিন আহমদ স্মরণে ফাউন্ডেশনের উদ্যোগে নাগরিক শোকসভায় তিনি এসব কথা বলেন।
শনিবার বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে কর্ণেল (অব:) এম.এ সালামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, গণস্বাস্থ্যের চিফ এক্সিকিউটিভ ডা. মাহমুদ হাসান, ব্র্যাকের ভাইস চেয়ারম্যান ড. মোস্তাক রাজা চৌধুরী, প্রফেসর ড. জিয়া উদ্দিন, ডাঃ মাহমুদ হাসান, সালাহ উদ্দিন পাশা, সৈয়দ সেলিম মোঃ আব্দুল কাদির, সৈয়দ জাকির হোসেন, ড. এম.এ আহাদ, বাপা সিলেট শাখার সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, ফসয়ল সামাদ চৌধুরী, হেলাল আহমদ চৌধুরী, এফআইভিডিবির নির্বাহী পরিচালক বজলু মোস্তফা রাজী, উবায়েদ বিন বাসিত সুমন, মোঃ আবিদ, ফাহিম সারওয়াত, সাইস্তা ইসলাম। পরে দোয়া পরিচালনা করেন সালাহ উদ্দিন পাশা। এ উপলক্ষে যেহিন আহমদ স্মরণে একটি স্মারক গ্রন্থ প্রকাশিত হয়। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন ক্বারী মোঃ আশরাফ আলী।
সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী বলেন, যেহিন ছিলেন এক অসাধারণ প্রতিভার অধিকারী। তিনি সকল শ্রেণি পেশার মানুষের সাথে সহজে মিশতে পারতেন। তার কাজ আমাদের অনুপ্রাণিত করে। তার মতো মানুষ পৃথিবীতে খুবই কম জন্মায়। দেশে এবং আন্তর্জাতিক পরিমন্ডলে তার কাজের পরিধি বিস্তৃতি ছিল। তিনি বেচে থাকবেন আমাদের হৃদয়ের মণিকোঠায়। যেহিনকে পাওয়া যাবে না। নেতৃত্ব সৃষ্টির মাধ্যমে তাঁর প্রতিষ্ঠান এবং স্মৃতি সংরক্ষণে সবাইকে এগিয়ে আসতে হবে।

আরও পড়ুন