যুবদলের সিলেট বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত

প্রকাশিত : ৩০ এপ্রিল, ২০১৯     আপডেট : ১১ মাস আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি খোন্দকার মোরতাজুল করিম বাদরু বলেছেন, আওয়ামী সরকার গণতন্ত্রকে অনেক আগেই হরণ করেছেন। ৩০ ডিসেম্বর প্রশাসনকে ব্যবহার করে নির্বাচন নামক ‘নাটক’ মঞ্চায়ন করে অবৈধ সরকার ক্ষমতা দখলে রেখেছে। বিশ্বের বুকে অগণতান্ত্রিক, ভোট ডাকাত, স্বৈরাচারী সরকার হিসেবে পরিচিত পেয়েছে। দেশ ও জাতির কাছে কলঙ্কজনক অধ্যায় রচনা করেছে আওয়ামী সরকার। তিনি বলেন, মিথ্যা, গায়েবী মামলা দিয়ে শহীদ জিয়ার আদর্শের সৈনিকদের কারাবন্ধি করে রেখেছে। দেশের তিন বারের নির্বাচিত প্রধানমন্ত্রী আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে দিনের পর দিন মিথ্যা মামলায় ফরমায়েশী রায়ে সাজা দিয়ে কারাগারের অন্ধকার প্রকোষ্টে রেখে মানসিক নির্যাতন করছে। তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে রাজপথের আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুত থাকার আহ্বান। একদিন এই ফ্যাসিস্ট সরকারকে জনগণের আদালতে বিচারের কাঠগড়ায় দাঁড়াতেই হবে।
তিনি গতকাল সোমবার (২৯ এপ্রিল) সকাল ১১টায় সিলেট নগরীর আম্বরখানাস্থ হোটেল ব্রিটানিয়ার কনফারেন্স হলে জাতীয়তাবাদী যুবদল এর সিলেট বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা যুবদলের সিনিয়র সহ সভাপতি ইকবাল বাহার চৌধুরী। জেলা যুবদলের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন ও সাংগঠনিক সম্পাদক ছাদিকুর রহমান ছাদিকের যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট জেলা যুবদল নেতা সেলিম আহমদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ূম জালালী পংকী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত সাদেক, ।
অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী যুবদল সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি আবুল মনসুর মোহাম্মদ শওকত, হবিগঞ্জ জেলা শাখার সভাপতি মিয়া মোহাম্মদ ইলিয়াস, মৌলভীবাজার জেলা শাখার সভাপতি জাকির হোসেন উজ্জল, সাধারণ সম্পাদক এম.এ মুহিত, হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক জালাল আহমদ, সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট মামুনুর রশিদ কয়েছ, সিনিয়র সহ সভাপতি আমিনুর রশিদ আমিন, যুগ্ম সম্পাদক তোফাজ্জল হোসেন, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রাজু, সিলেট জেলা শাখার যুগ্ম সম্পাদক এনামূল কবির বাদশা ও আব্দুশ শুক্কুর, মৌলভীবাজার জেলা শাখার যুগ্ম সম্পাদক জিল্লুর রহমান জিলু, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন, হবিগঞ্জ জেলা শাখার সিনিয়র সহ সভাপতি কূহিনুর আলম, যুগ্ম সম্পাদক সফিকুর রহমান সিতু, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বাবুল।

প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে যুবদলকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সকল বাধা বিপত্তি উপেক্ষা করে দেশনেত্রীর মুক্তি আন্দোলন ত্বরান্বিত করতে যুবদলকে প্রস্তুত থাকতে হবে। যুবদলের প্রতিটি উপজেলা থেকে ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি ত্যাগী নেতাকর্মীদের দিয়ে গঠন করে সংগঠনকে শক্তিশালী অবস্থানে নিতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান বলেন, দখলদার অবৈধ সরকার জিয়া পরিবারকে ভয় পায়। তাই জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করতে ফরমায়েশী রায়ে দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগারে রেখেছে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানকে ফরমায়েশী রায়ে সাজা দিয়ে রাজনীতির মাঠ থেকে দূরে রাখতে চায়। ফ্যাসিস্ট সরকারের এ স্বপ্ন দুঃস্বপ্নই থেকে যাবে বাংলার মাঠিতে।

 

আরও পড়ুন