যুক্তরাজ্য বিএনপির মানব বন্ধন

প্রকাশিত : ৩০ আগস্ট, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি এবং দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলার রায় প্রত্যাহারের দাবীতে ২৮ আগস্ট রোজ মঙ্গলবার ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে এমপির সরকারি বাসভবন ১০ ডাউনিং স্ট্রিটের সামনে মানব বন্ধন করেছে যুক্তরাজ্য বিএনপি। যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত মানব বন্ধন কর্মসূচিতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির নেতৃবৃন্দ, জোনাল কমিটির নেতৃবৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মীসহ ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দগণ বিভিন্ন পোস্টার, ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবী করে।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক তার বক্তবে বলেন, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করে বলেন, গনতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবৈধ সরকার সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসামূলক ভাবে সাজানো মিথ্যা মামলায় নির্জন কারাগারে আটকে রেখেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে চিকিৎসা ও নিঃশর্ত মুক্তি দাবি করে বলেন, এই অবৈধ সরকার জেল-জুলুম ও নির্যাতন করে ক্ষমতা চিরস্থায়ী করতে পারবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়া কিছু হলে তার দায়দায়িত্ব সরকারকে বহন করতে হবে। গণতন্ত্রের অতন্ত্র প্রহরী মা দেশনেত্রী বেগম জিয়া কারা মুক্ত না হয়া পর্যন্ত আমাদের প্রতিবাদ কর্মসূচি অব্যাহত থাকবে। দেশের এই ক্রান্তিকাল লগ্নে আমরা সবাই ঐক্যবদ্ধ ভাবে কাঁধে কাঁধ মিলিয়ে আন্দোলন করে এই ফ্যাসিস্ট অবৈধ সরকারের কালো থাবা থেকে গনতন্ত্রকে পুনরুদ্ধার করব ।

সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন, স্বৈরাচারী হাসিনা সরকার তাদের ক্ষমতা চিরস্থায়ী করতে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। বেগম জিয়ার কিছু হলে এর দায় এই অবৈধ সরকারকে নিতে হবে। অবৈধ সরকারের প্রতি দেশের সর্বস্তরের মানুষের অনাস্থা আজ পরিস্কার উঠায় তারা দেশ ছেড়ে পালাবার পথ খুজে পাচ্ছে না। সরকার সম্পূর্ণ গায়ের জোরে দেশনেত্রী বেগম খালেদ জিয়াকে বন্দি করে রেখেছে। বিএনপির জনপ্রিয়তায় সরকার দিশেহারা হয়ে পড়েছে। দেশে আজ সকল পেশা শ্রেণীর মানুষ সরকারের অন্যায় অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। তিনি বলেন, আওয়ামীলীগের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের জনগণ দেশনেত্রী মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে জনগনের মধ্যে ফিরিয়ে আনবে।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি আব্দুল হামিদ চৌধুরী, সাবেক সহসভাপতি আলহাজ্ব তৈমছু আলী, সাবেক যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ খান, কামাল উদ্দিন, সাবেক সহ-সাধারণ সম্পাদক আজমল চৌধুরী জাবেদ,সাবেক সিনিয়র সদস্য মিসবাহউজ্জমান সোহেল, সাবেক দপ্তর সম্পাদক নাজমুল হাসান জাহিদ, জাসাসের সভাপতি এমাদুর রহমান এমাদ, সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবুল হোসেন, যুক্তরাজ্য বিএনপির সাবেক যুব বিষয়ক সম্পাদক আব্দুল হামিদ খান হেভেন, সাবেক স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান আকতার, সাবেক সহদপ্তর সম্পাদক সেলিম আহমেদ, যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাসিত বাদশা, যুক্তরাজ্য বিএনপির সাবেক সদস্য এ জে লিমন, লন্ডন মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুছ, সাউথ ইস্ট বিএনপির সভাপতি সালেহ আহমেদ জিলান, নিউহাম বিএনপির সভাপতি মোস্তাক আহমেদ, ইস্ট লন্ডন বিএনপির সাধারণ সম্পাদক এস এম লিটন, যুগ্ম সম্পাদক তোফায়েল আহমেদ আলম, লন্ডন মহানগর বিএনপির সহসভাপতি আব্দুস সালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক খালেদ চৌধুরী, উপদেষ্টা দুদু মিয়া, লন্ডন মহানগর বিএনপিনেতা মোঃ জিয়াউর রহমান, শাকিল আহমদ, দেলোয়ার হোসেন, মোঃ সায়েখ উদ্দিন, মোঃ লাল মিয়া, রবিউল আলম, মোঃ শাহনেওয়াজ, এনামুর রহমান এনু, জমির আলী, জামাল হোসেন, আব্দুল হক শাওন, মুনীর চৌধুরী, সোহেল রানা, রেজাউর রহমান চৌধুরী রাজু, তিফাত আহমেদ চৌধুরী, নিউহাম বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ মাকসুদুর রহমান, আব্দুস সামাদ রাজ, লিমন আহমেদ, যুবদলের সহসভাপতি দেওয়ান আব্দুল বাছিত, যুগ্ম সম্পাদক বাবর চৌধুরী, সেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান, স্বেচ্ছাসেবক দলনেতা মীর জুবায়ের আহমেদ,লাকি আহমেদ প্রমুখ।

আরও পড়ুন



হোটেল অনুরাগের কক্ষ থেকে অধ্যক্ষের মরদেহ উদ্ধার

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট নগরীর...

মৌলভীবাজারে বিদ্যুৎপৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু

এইচ এম সামাদ,মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গল...