যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশী প্রবাসীদের সাহায্যার্থে সেলাই মেশিন বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত

প্রকাশিত : ২৮ আগস্ট, ২০১৯     আপডেট : ৭ মাস আগে  
  

‘বাংলাদেশের প্রবাসীরা দেশের সম্পদ, তাঁদের যথাযথ মূল্যায়ন করুন’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থার আয়োজনে এবং সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার প্রচারণায় ২৪ আগস্ট ২০১৯ শনিবার বেলাা ১১টায় সংস্থার কেন্দ্রীয় কার্যালয় (হক মঞ্জিল, শাপলা-১০, উত্তর জল্লারপার, ০২ নং ওয়ার্ড, সিলেট সিটি কর্পোরেশন, সিলেট)-এ যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সাহায্যার্থে সিলেট বিভাগের প্রত্যন্ত অঞ্চলের সেলাই মেশিন প্রশিক্ষণপ্রাপ্ত ২৭ জন অস্বচ্ছল পুরুষ ও মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়। উল্লেখ্য ২৪ আগস্ট ২৬টি সেলাই মেশিন বিতরণ করা হয় ও আগামী ২৮ সেপ্টেম্বর শনিবার বেলা ১১টায় সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার বিভাগীয় কমিটির পরিচিতি সভায় অবশিষ্ট্য হবিগঞ্জ জেলায় একজনকে সেলাই মেশিন প্রদান করা হবে।
সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি জাতীয় যুব দিবস ২০১১-এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত মো. জিয়াউর রহমানের সভাপতিত্বে শুরুতে পবিত্র কোরআন শরীফ থেকে তেলাওয়াত করেন বিভাগীয় কমিটির সহ-সভাপতি মো. নাজমুল হুসাইন। স্বাগত বক্তব্য রাখেন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরী। সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার সাংগঠনিক কর্মতৎপরতার তাৎপর্য উপস্থাপন করে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক আলহাজ্জ মুখতার আহমেদ তালুকদার। বাংলাদেশী প্রবাসীদের প্রতি আন্তরিকতা প্রদর্শন ও সেলাই মেশিন বিতরণের স্বার্থকতা ব্যক্ত করে বক্তব্য রাখেন বিভাগীয় কমিটির যুব ও ক্রীড়া সম্পাদক আলমগীর হোসাইন রিয়াদ। সেলাই মেশিন বিতরণ কর্মসূচীর উদ্যোগ ্ও বাস্তবায়নের কার্যকারীতা উল্লেখ করে বক্তব্য রাখেন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার বিভাগীয় কমিটির দপ্তর ও ত্রাণ সম্পাদক এবাদ উল্লাহ। বিশেষ অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন বিভাগীয় কমিটির প্রতিবন্ধী সম্পাদক মো. শরীফ আহমদ।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত সংগঠনদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের পরিচালনায় সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্য থেকে বক্তব্য রাখেন জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভাপতি মো. আব্দুর রহমান চৌধুরী এডভোকেট, গণতান্ত্রিক ব্যবসায়ী ফোরামের কার্যকরী কমিটির সভাপতি মো. আজিজুর রহমান সুন্দর। আমন্ত্রিত অতিথিদের মধ্য থেকে বক্তব্য রাখেন নারী কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র বহুজাতিক বিদ্যাকাননের সেলাই প্রশিক্ষক রুনা মজুমদার, নারী সংগঠক আসমাউল হাসনা খান।
নেতৃবৃন্দদের মধ্য থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম শিতাব, মো. নিয়াজ কুদ্দুছ খাঁন, মোহাম্ম্দ আলী, মো. আছকির মিয়া, সিনিয়র সহ সাংগঠনিক সম্পাদক বিজিত চন্দ, হেলাল আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক মো. মীর ছাইফুল ইসলাম, সৈয়দ রাসেল, প্রচার সম্পাদক মোহাম্মদ সাজ্জাদ খান, যোগাযোগ সম্পাদক মো. মকবুল চৌধুরী, সিনিয়র সহ প্রচার সম্পাদক মো. শফিকুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক মো. রমজান আহমদ সাকিল, সমাজসেবা সম্পাদক মো. মহিবুর রহমান মুহিব, সহ-সমাজসেবা সম্পাদক হিরন মিয়া, সহ-অর্থ সম্পাদক মো. রহমান আলী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক জয়ন্ত পাল, সাহিত্য ও সংস্কৃতিক সম্পাদক ইন্দ্রজ্যোতি পাল জীবন, সহ যুব ও ক্রীড়া সম্পাদক মো. ইমাজ উদ্দিন, সহ তথ্য ও প্রযুুক্তি সম্পাদক মো. সাহেদুজ্জামান, সহ আন্তর্জাতিক সম্পাদক গোলাম কিবরিয়া হিমু। নেতৃবৃন্দদের মধ্য থেকে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সাধারণ সম্পাদক ফয়সাল আহমদ লস্কর, সহ-আনতর্জাতিক সম্পাদক মো. ইসলাম উদ্দিন, মহিলা সম্পাদক রাহিমা আক্তার আঁখি, সহ-সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক সৌরভ পাল, সহ-যুব ও ক্রীড়া সম্পাদক নাহিদুল ইসলাম পারভেজ, সহ-শিক্ষা সম্পাদক তাহেল আহমদ। উপস্থিত ছিলেন আমির সেলাই মেশিন সেলস্ এন্ড সার্ভিস সেন্টারের স্বত্ত্বাধিকারী আমির ইসলাম।
সেলাই মেশিন বিতরণ কর্মসূচীর পর বিকাল ৫টায় উপস্থিত নেতৃবৃন্দদের নিয়ে সাংগঠনিক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার বিভাগীয় কমিটির পরিচিতি সভার তারিখ ৩১আগস্ট পরিবর্তন করে ২৮সেপ্টেম্বর শনিবার নির্ধারণ করা হয়। সাথে ৩১আগস্ট শনিবার সন্ধ্যা ৭টায় পরিচিতি সভা সফলে প্রথম প্রস্তুতি সভার উদ্যোগ গ্রহণ করা হয়।

আরও পড়ুন