মৌলভীবাজারে সেঞ্চুরী করতে যাচ্ছে করোনা

প্রকাশিত : ২৯ মে, ২০২০     আপডেট : ১ মাস আগে

মৌলভীবাজার প্রতিনিধি ঃ
মৌলভীবাজারে কোভিড-১৯ সেঞ্চুরী করতে যাচ্ছে। এ জেলায় এ পর্যন্ত ৯৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিষয়টি শুক্রবার(২৯ মে) জেলা প্রশাসনের দৈনিক প্রতিবেদনের মাধ্যমে জানানো হয়েছে।
আর মাত্র দুইজন আক্রান্ত হলেই জেলায় কোভিড-১৯ এ আক্রান্ত রোগীর সংখ্যা সেঞ্চুরীতে পৌঁছাবে। প্রবাসী অধ্যুষিত ও পর্যটন জেলা মৌলভীবাজারে দিনদিন বাড়ছে করোনা আক্রান্তের মানুষের সংখ্যা। সর্বশেষ শুক্রবার একজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। করোনা পজিটিভ শ্রীমঙ্গল পৌরসভার কাউন্সিলার আব্দুল আহাদ গত ২৬ মে নিজ বাসায় মারা যান।
এ নিয়ে মৌলভীবাজার সিভিল সার্জন কার্যালয়ের মাধ্যমে নমুনা সংগ্রহ করা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী জেলার করোনা আক্রান্তের সংখ্যা ৯৮ জন। জেলায় এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ১৬ জন। আর মারা গেছেন ৩ জন।
জেলা সিভিল সার্জন অফিসের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, মৌলভীবাজারে বাড়িতে কোয়ারেন্টাইনে আছেন ২ হাজার ৪৩৬ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১৩জন, আর আইসোলেসন আছেন ১০জন।
জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিনই জন সচেতনতা সৃষ্টিতে প্রচারণান পাশাপাশি মোবাইল কোর্ট পরিচালনা করেও বাজার ও বিপনী বিতান গুলোতে শারিরীক দূরত্ব বজায় রেখে চলাচলে মানুষকে বাধ্য করা যাচ্ছেনা। ফলে জেলা স্বাস্থ্য বিভাগের আশঙ্কা আগামী দিনগুলোতে করোনা সংক্রমণের ভয়াবহ রুপ নিতে পারে এ জেলায়। এখনই স্বাস্থ্যবিধি মেনে চলাচল না করলে এ রোগের সংক্রমণ রোধ করা সম্ভব হবেনা।

আরও পড়ুন