মেধাবীদের ভবিষ্যতে দেশের দায়িত্ব নিতে হবে

প্রকাশিত : ০৭ এপ্রিল, ২০১৯     আপডেট : ১২ মাস আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও হাই কমিশনার এ. এইচ. মোফাজ্জল করিম বলেছেন মেধাবীদের দেশ গঠনে এগিয়ে আসতে হবে। ভবিষ্যতে তাদেরকে এই দেশের দায়িত্ব ভার গ্রহণ করতে হবে। তিনি বলেন, এখনই সময় শিক্ষার্থীদের জীবন গঠনের। শনিবার সকালে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ভাটেরা স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে শিক্ষা উন্নয়ন মূলক সংগঠন রুরাল এডুকেশন ডেভেলপমেন্ট সোসাইটি (রেডস)-এর উদ্যোগে আয়োজিত রেডস বৃত্তিপ্রদান ও সাংস্কৃতিক উৎসবে তিনি প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে এ কথাগুলো বলেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরোও বলেন, অবহেলায় সময় নষ্ট না করে তোমরা তোমাদের জীবনকে এমন ভাবে গঠন করো যাতে তোমাদের জীবন সায়াহ্নে এসে পিছন ফিরে তাকিয়ে বলতে পারো যে, তুমি তোমার দেশকে, তোমার গ্রামকে, তোমার পরিবাকে কিছু দিতে পেরেছো। ভাটেরার সন্তান মোফাজ্জল করিম আরোও বলেন দীর্ঘ দুই দশক পর নিজ এলাকায় এমন একটি অনুষ্ঠানে আসতে পেরে তিনি আনন্দিত। এজন্য তিনি রেডসের ভূয়সী প্রসংশা করেন।
ভাটেরা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের সভাপতিত্বে ও রেডসের সভাপতি নোমান আহমদের উপস্থাপনায় বৃত্তিপ্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রম কর্মসংস্থান মন্ত্রণালয়ের সাবেক সচিব মিকাইল শিপার, ফেঞ্চুগঞ্জ সরকারী কলেজে সাবেক অধ্যক্ষ কবি কালাম আজাদ ও ভাটেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ এ.কে.এম. নজরুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্যে মিকাইল শিপার বলেন, রাষ্ট্র পরিচালনায় আজ নারীরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, একজন ছাত্রী যদি একজন ভালো গৃহবধুও হয় তাহলে তার দ্বারা পরিবার, সমাজ ও জাতী উপকৃত হবে। আগামীতে এই এলাকায় যে কোন গঠনমূলক কাজে রেডসের পাশে থাকবেন বলেও তিনি জানান।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জাহাঙ্গীর হোসেন সেজু, গীতা পাঠ করেন ভাটেরা স্কুল এন্ড কলেজে ছাত্রী নিশীতা মল্লিক, স্বাগত বক্তব্য রাখেন, রেডসের সহ-সভাপতি ফয়সাল সিদ্দিকী, রেডসের সাধারণ সম্পাদক মিটুন দাশ, সংক্ষিপ্ত বক্তব্য রাখেন রেডসের উপদেষ্টা ভাটেরা স্কুল এন্ড কলেজের শিক্ষক আব্দুস সামাদ ও হামিদ খান। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভাটেরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী ফিরুজ মিয়া, ভাটেরা স্কুল এন্ড কলেজের শিক্ষক ফখরুল ইসলাম, অনিরুদ্ধ বিশ্বাস, জহিরুর ইসলাম, মোহাম্মদ আলী চৌধুরী তরিক, ভাটেরা স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সদস্য আব্দুল লতিফ লুলু, সৈয়দ সিরাজুল ইসলাম, আজাদ মিয়া সিদ্দিকী, উমেদ আলী, ভাটেরা স্টেশন বাজার বনিক সমিতির সভাপতি আকমল হোসেন তালুকদার, সাবেক সভাপতি শাহ আজিজুর রহমান পারুল রেডসের শামীম, সোহান, জুবের, মুহিবুর, কামরুল,জুনেদ প্রমুখ।
পরে অতিথিবৃন্দ রেডস আয়োজিত রেডস প্রাথমিক ও মাধ্যমিক এবং আলহাজ¦ এরশাদ আলী, বিএবিটি স্মৃতি বৃত্তি পরিক্ষায় ট্যালেন্টপুল ও সাধারণ গ্রেডে উত্তীর্ণ ২১ জন শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ, স্মারক ও সনদ তুলে দেন । উল্লেখ্য যে, ২০১৫ সালে প্রতিষ্ঠার পর থেকে তাদের শিক্ষা উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। বৃত্তিপ্রদান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন জনপ্রিয় অভিনেতা বেলাল আহমদ মুরাদ ও তার দল গ্রীণবাংলা।

 

 

আরও পড়ুন



অভিমানী গল্পকার

তাসলিমা খানম বীথি: ১. চকচকে...

সিলেটে বিদ্রোহী প্রার্থী নিয়ে বেকায়দায় আ.লীগ-বিএনপি

সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে...