‘মুজিববর্ষ’ পালনে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি ব্যাপক কর্মসূচি গ্রহণ

প্রকাশিত : ০২ জানুয়ারি, ২০২০     আপডেট : ৫ মাস আগে  
  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপনের লক্ষ্যে ‘মুজিববর্ষ’ পালনে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে ১৭ মার্চ ২০২০ তারিখে বিশ্ববিদ্যালয়ের মূলফটকে অবস্থিত বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, উদ্বোধনী র‌্যালী ও আলোচনা সভা। ২৬ মার্চ ২০২০ বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্র্পণ, ‘আমার স্বপ্নের বাংলাদেশ’ বিষয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা’ শীর্ষক সেমিনার। ১৭ এপ্রিল ২০২০ মুজিবনগর দিবস পালন ও আলোচনা সভা।

১৫ আগস্ট ২০২০ জাতীয় শোক দিবস পালন, আলোচনা সভা ও রক্তদান কর্মসূচি। ১৮ ডিসেম্বর ২০২০ বুদ্ধিজীবী দিবস পালন, তথ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভা। ১৬ ডিসেম্বর ২০২০ বিজয় দিবসে বিজয় র‌্যালি শেষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, কারাগারের রোজনামচা বিষয়ক সেমিনার ও আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ১০ জানুয়ারী ২০২১ তারিখে তথ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভা। ২১ ফেব্রুয়ারী ২০২১ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ‘বায়ান্ন থেকে একাত্তর: বঙ্গবন্ধুর অবদান’ শীর্ষক সেমিনার। ০৭ মার্চ ২০২১ ‘সাতই মার্চের ভাষণ: তাৎপর্য ও সাফল্য’ শীর্ষক আলোচনা সভা। ১৭ মার্চ ২০২১ বঙ্গবন্ধু জন্মশতবার্ষিক স্মারকগ্রন্থ-এর মোড়ক উম্মোচন ও আলোচনা সভা। ২৬ মার্চ ২০২১ ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী: আমাদের অর্জন’ শীর্ষক আলোচনা সভা ও ‘মুজিববর্ষ’ এর সমাপনী ঘোষণা। বিজ্ঞপ্তি

পরবর্তী খবর পড়ুন : বালাগঞ্জে সালিশ বৈঠকে খুন

আরও পড়ুন



ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বিশ্বনাথের স্কুল ছাত্রীর মৃত্যু

ডেঙ্গুতে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল...

আবু তুরাব মসজিদের সাবেক সেক্রেটারী নূর মিয়ার ইন্তেকাল

বন্দরবাজার আবু তুরাব জামে মসজিদের...

মৌলভীবাজারে স্ত্রীর পরকীয়ায় জীবন দিতে মেরাজ মিয়াকে

মৌলভীবাজার প্রতিনিধি ।। মৌলভীবাজার সদরের...