মুজিববর্ষ উপলক্ষে সিলেট বিচারবিভাগের বছরব্যাপী কার্যক্রমের উদ্বোধন

Alternative Text
,
প্রকাশিত : ১৭ মার্চ, ২০২০     আপডেট : ২ বছর আগে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সিলেট বিচারবিভাগ বছরব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে। মঙ্গলবার (১৭ ই মার্চ) থেকে স্বল্পমেয়াদী মধ্যমেয়াদী ও দীর্ঘমেয়াদী কর্মসূচির শুভ উদ্বোধন করেন মহানগর দায়রা জজ মো. আব্দুর রহিম।

সকাল সাড়ে ১০টায় মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সিলেট বিচার বিভাগের সকল বিচারক, সিলেট জেলা আইনজীবী সমিতি এবং সিলেট জেলার সকল কৌশলীগন।

এরপর আদালত চত্বরে ধ্বংসযোগ্য নথিসমূহ পোড়ানো হয়। বিচারপ্রার্থী নারী ও শিশুদের সুবিধার্থে মাতৃদুগ্ধ পান কর্ণার এবং নারীদের জন্য নামাজ কক্ষ উদ্বোধন করা হয়। চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে ডকুমেন্টারি প্রদর্শনী এবং আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় মহানগর দায়রা জজ মোঃ আব্দুর রহিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ শরিফ উদ্দিন, দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহরিয়ার কবির, বিভাগীয় বিশেষ জজ মোঃ মোয়াজ্জেম হোসেন, সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক নুরুল আমিন বিপ্লব, জেলা ও দায়রা জজ ভারপ্রাপ্ত মোঃ আমিরুল ইসলাম, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল কাশেম, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আহমেদ, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এটিএম ফয়েজ উদ্দিন, সেক্রেটারি ফজলুল হক সেলিম, জিপি এড. মোঃ রাজ উদ্দিন, পিপি অ্যাডভোকেট মোহাম্মদ নিজাম উদ্দিন, মহানগর পিপি নওশাদ আহমেদ চৌধুরী, বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট এ,এফ এম রুহুল আনাম চৌধুরী মিন্টু সহ আরোও অনেকে ।

সিলেট বিচারবিভাগ বছরব্যাপী কর্মসূচিতে যািরা সহযোগীতা করেছেন তারা হলেন সিলেট জেলা আইনজীবি সমিতি, সিলেট সিটি কর্পোরেশন, সিলেট জেলার সহবারী কৌশলীগন, গনপূর্ত বিভাগ সিলেট, ব্লাষ্ট এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ।


আরও পড়ুন