মা-ছেলে হত্যার মূল পরিকল্পনাকারী তানিয়া

প্রকাশিত : ০৯ এপ্রিল, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

মা-ছেলে হত্যার নেপথ্যের মূল পরিকল্পনাকারী তানিয়া ও রিয়েল এস্টেট ব্যবসায়ী নাজমুল। তারা ছাড়াও হত্যাকাণ্ডে আরো অন্তত ৬ জন জড়িত ছিলেন। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তানিয়ার কাছ থেকে এসব তথ্য পাওয়া গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশ বুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) এক কর্মকর্তা  বলেন, শুক্রবার (৩০ মার্চ) বিকেলে কাল বৈশাখী ঝড়ের সময় রোকেয়া বেগম ও তার ছেলে রবিউল ইসলাম রোকনকে খুন করা হয়েছে। হত্যার পর ঘাতকরা পালিয়ে যায়।

তানিয়া ও তার স্বামী মামুনের দেওয়া তথ্যের বরাত দিয়ে ওই কর্মকর্তা বলেন, রিয়েল এস্টেট ব্যবসায়ী নাজমুলের সঙ্গে সখ্যতা ছিল নিহত রোকেয়ার। তার বাসায় নিয়মিত যাওয়া আসা করতেন নাজমুল ও তানিয়া। রোকেয়াকে আপা বলে ডাকতেন তানিয়া। যে কারণে শিশু রাইসা উদ্ধার হওয়ার পর ‘তানিয়া আন্টি’ নামটি উচ্চারণ করেছিলো।

ছায়া তদন্তে জড়িত পিবিআই’র ওই কর্মকর্তা বলেন, হত্যার পর ৩১ মার্চ সিলেট ছেড়ে বাড়িতে চলে যান তানিয়া। ওই দিন একবারের জন্যও মামুন ও তানিয়া মোবাইল খোলেননি। কোনো কল আসেনি-যায়নি। ফলে তাদের ধরা কষ্টসাধ্য হয়ে পড়ে।

তদন্তে জড়িত অপর একটি সূত্র নিশ্চিত করে, রোকেয়ার সঙ্গে সম্পর্ক ছিল নাজমুলের। কিছু দিন আগে জনৈক লন্ডন প্রবাসী কন্যার সঙ্গে নাজমুলের বিয়ে ঠিক হয়ে যায়। এ নিয়ে রোকেয়া ও নাজমুলের সঙ্গে বাদানুবাদ হয়। এ ঘটনার জের থেকে জোড়া খুনের ঘটনা ঘটেছে কিনা- এ বিষয়টিও তদন্তে সামনে আনা হয়েছে।

তবে নিহত রোকেয়ার সঙ্গে কিসের সম্পর্ক ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। তাদের দেওয়া তথ্য পিবিআই যাচাই-বাছাই করবে বলেন মামলার ছায়া তদন্তে সংশ্লিষ্ট পিবিআইর ওই কর্মকর্তা। এ হত্যার নেপথ্যে তানিয়া ছাড়াও ছয়ের অধিক খুনি অংশ নিয়ে থাকতে পারেন! এমন ধারণা থেকে চালিয়ে যাওয়া হচ্ছে তদন্ত।

তানিয়া গ্রেফতারের পর চাঞ্চল্যকর এই জোড়া খুনের রহস্য ভিন্ন দিকে মোড় নিতে যাচ্ছে- সংবাদ সম্মেলনে এমনটি নিশ্চিত করে পিবিআই সিলেটের বিশেষ পুলিশ সুপার রেজাউল করিম মল্লিক বলেন, মাদকসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত তানিয়া হত্যার মূল পরিকল্পনায় যুক্ত ছিলেন। নিহত রোকেয়ার বাসায় আসা-যাওয়া করতেন তিনি। নিহত রোকেয়ার সঙ্গে তার কী সম্পর্ক

আরও পড়ুন



অসংজ্ঞায়িত প্রেম

এম. আশরাফ আলী:  ওর একটা...

ভাই বড় ধন

 আবু সাঈদ রাউফী: ( আমার...

বাংলাদেশ ব্যাংক ক্লাব সিলেট এর অভিষেক সম্পন্ন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বাংলাদেশ ব্যাংক...