মানবতার কল্যাণের মাধ্যমে জীবনকে উপভোগ করতে হবে

প্রকাশিত : ২৫ জানুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান জাতীয় অধ্যাপক (অব.) ব্রিগেডিয়ার ডা. আব্দুল মালিক বলেছেন, মানবতার কল্যাণের মাধ্যমে জীবনকে উপভোগ্য করে তুলতে হবে। দেশের অসহায়, দরিদ্র এবং বঞ্চিত মানুষের মুখে হাসি ফোটানোর মাধ্যমে সার্থকতা লাভ করা যায়। রোটারি ক্লাব গুলো সেই কাজটি করে যাচ্ছে বিশ্বব্যাপী। মানবতার কল্যাণ সাধনের পাশাপাশি দেশের যুবসমাজকে নীতি- নৈতিকতা এবং মূল্যবোধের চর্চার জন্য রোটারিয়ানদের উদ্বুদ্ধ করতে হবে।
রোটারি ক্লাব অব জালালাবাদ-এর উদ্যোগে ভোকেশনাল এক্সিলেন্স এ্যাওয়ার্ড-২০১৯ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শুক্রবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় রোটারি জালালাবাদ পঙ্গু পুনর্বাসন কেন্দ্র ও হাসপাতালে ভোকেশনাল এক্সিলেন্স এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান মাসুদ আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, ঢাকা-এর কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. ফজিলাতুন্নেসা মালিক, পিডিজি ডা. মঞ্জুরুল হক চৌধুরী, পিডিজি শহীদ আহমদ চৌধুরী।
ক্লাব সেক্রেটারী রোটারিয়ান তানভীর আহমদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রোটারি সিলেট সুরমা জোনের জোনাল কো-অর্ডিনেটর রোটারিয়ান পিপি এম. নূরুল হক সোহেল, প্রোগ্রাম চেয়ার রোটারিয়ান পিপি এডভোকেট মুজাক্কির হোসেন কামালী। অনুষ্ঠানে পেশাগত দায়িত্বপালনে অসামান্য অবদান রাখার জন্য ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিলেট-এর সিনিয়র কার্ডিওলজিস্ট ডা. খালেদ মহসিন, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার ডা. এ কে মাহবুবুল হক, জকিগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এ এস কে শাব্বির আহমদ,বাংলাদেশ স্কাউট, সিলেট-এর কমিশনার মুবিন আহমদ জায়গীরদার, আলিম ইন্ডাস্ট্রিজ-এর ব্যবস্থাপনা পরিচালক আলিমুল আহসান চৌধুরী, আজাদ চৌধুরী একাডেমি, বিয়ানীবাজার-এর ডেপুটি হেড মাস্টার ফনিভূষণ পালকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এর আগে সংবর্ধিত অতিথিবৃন্দকে উত্তরীয় পরিয়ে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। এছাড়া সংবর্ধিত অতিথিবৃন্দ তাঁদের অনুভূতি ব্যক্ত করেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রোটারিয়ান পিপি শফিক আহমদ বকত, রোটারি প্রত্যয় পাঠ করেন প্রেসিডেন্ট রোটারিয়ান শোয়েব আহমদ মতিন। শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন রোটারিয়ান পিপি সিরাজুল ইসলাম ফারুক। অনুষ্ঠানে রোটারি ক্লাবের সদস্য ছাড়াও সিলেটের বিভিন্ন পেশাজীবী সংগঠনের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন