মাদরাসা খুলে দিতে সিলেটের শীর্ষ আলেমদের আহবান

প্রকাশিত : ২৯ মে, ২০২০     আপডেট : ১ মাস আগে

দীর্ঘদিন থেকে বন্ধ থাকা সকল মাদরাসা খুলে দিতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন সিলেটের শীর্ষস্থানীয় আলেমরা। মহামারী করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে বন্ধ থাকা সিলেটসহ সারাদেশের সকল কওমি মাদরাসা খুলে দেওয়ার জন্য সরকারের প্রতি তারা এ আহবান জানান।

শুক্রবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেন, মহামারী করোনাভাইরাস থেকে বাঁচাতে পারেন একমাত্র আল্লাহ তায়ালা। মহান আল্লাহর কাছে চোখের অশ্রু ঝরিয়ে আমাদেরকে এর থেকে পরিত্রাণের জন্য দোয়া করতে হবে। কওমি মাদরাসা হলো দোয়া নেওয়ার মারকাজ। তাই অনতিবিলম্বে ঈদের ছুটির শেষ হওয়ার সাথে সাথেই মাদরাসা খুলে দেওয়ার অনুমতি দেওয়াটা সময়ের দাবি।

তারা আরও বলেন, অতীতের ইতিহাস অনুসন্ধান করলে দেখা যায়, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর সৃষ্ট পরিস্থিতির মাঝে বন্ধ থাকা সকল শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে সর্বপ্রথম কওমি মাদরাসা খুলার নির্দেশ দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই আমরা আশাবাদি বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আর দেরী না করে কওমি মাদরাসা খুলে দেওয়ার অনুমতি প্রদান করবেন।

বিবৃতিদাতারা হলেন-জকিগঞ্জ মুন্সিবাজার মাদরাসার শায়খুল হাদিস ও মুহতামিম আল্লামা মুকদ্দস আলী, জামেয়া কাসিমুল উলূম দরগাহে হযরত শাহজালাল (রহ.)’র মুহতামিম আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ি, আযাদ দ্বীনী এদারা পূর্ব সিলেটের সভাপতি আল্লামা আলিমুদ্দিন দূর্লভপুরী, পীরে কামেল, ওলি ইবনে ওলি আল্লামা রশিদুর রহমান ফারুক শায়খে বরুণী, সুনামগঞ্জ গাজীনগর মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা নুরুল ইসলাম খান, গলমুকাপন মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা শায়খ আব্দুস শহীদ গলমুকাপনী, বিশিষ্ট শায়খুল হাদিস মাওলানা শায়খ ফজলুর রহমান বানিয়াচঙ্গী, জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার মুহতামিম শায়খ মুহিউল ইসলাম বুরহান, আযাদ দ্বীনী এদারায়ে তালিম বাংলাদেশের সহ সভাপতি আল্লামা শায়খ শফিকুল আহাদ, আযাদ দ্বীনী এদারায়ে তালিম বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়খ আব্দুল বছির, জামেয়া মাদানিয়া আঙ্গুরার সিনিয়র মুহাদ্দিস ও মাদানিয়া কুরআন শিক্ষাবোর্ড বাংলাদেশের নির্বাহী সভাপতি মাওলানা ফয়জুল হাসান খাদিমানী, শায়খুল হাদিস মাওলানা আব্দুল মালিক রূপসপুরী প্রমুখ।।

আরও পড়ুন

কানেকটিকাটে বাকের বর্ণাঢ্য বৈশাখী মেলা

সিলেট এক্সপ্রেস ডেস্ক: নতুন নতুন...

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মীর এম এ খালিক মন্টু অসুস্থ

সিলেট নগরির বন্দরবাজার ব্যবসায়ী সমিতি’র...

শাহজালাল ও শাহপরান মাজার জিয়ারত করলেন কামরান

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ...