মাতৃদুগ্ধ পানে শিশুদের মেধা ও মননের বিকাশ ঘটে —সাজনা সুলতানা হক চৌধুরী

প্রকাশিত : ০৬ আগস্ট, ২০১৯     আপডেট : ১০ মাস আগে  
  

সিলেট জেলা পরিষদের সদস্য ও সীমান্তিকের ভাইস চেয়ারপার্সন সাজনা সুলতানা হক চৌধুরী বলেছেন, শিশু জন্মের পর শাল দুধ থেকে মাতৃদুগ্ধ খাওয়ানো, ছয় মাস বয়স পর্যন্ত বুকের দুধ ব্যতিত অন্য কিছু না খাওয়ানো, শিশুর মেধা, রোগ প্রতিরোধ ক্ষমতা যেমন বাড়িয়ে দেয়, ঠিক তেমনি মাতৃস্নেহের প্রতি সন্তান আকৃষ্ট থাকে আজীবন। শিশু মাতৃদুগ্ধ পানের উপকারিতা সন্তানেরা ভবিষ্যতে সুস্থ্য সবল ভাবে বেঁচে থাকতে সহায়তা করে। তাই বিশ্ব মাতৃদুগ্ধ দিবস সপ্তাহে আবদ্ধ না থেকে সকল প্রসূতি মায়েদের মধ্যে এর সুফল পৌছে দিতে সকলের প্রতি আহব্বান জানান সাজনা চৌধুরী।

কালিগঞ্জস্থ সূর্যের হাসি ক্লিনিকের উদ্যোগে মাতৃদুগ্ধ দিবস সপ্তাহ উপলক্ষে এক র‌্যালী শেষে সোমবার দুপুরে সীমান্তিকের কালিগঞ্জস্থ প্রধান কার্য্যালয়ের হল রুমে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
ক্লিনিক ম্যানেজার মো. তাজ উদ্দিনের সভাপতিত্বে ও সার্ভিস প্রমোটর আহমদ আল হাসান’র সাবলীল সঞ্চলনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সীমান্তিকের সাবেক মহাসচিব মালেক আহমদ, সীমান্তিক স্কুলের প্রিন্সিপাল নজরুল ইসলাম তাপাদার, সমাজসেবী আহমদুল হক চৌধুরী বেলাল, পৌর কাউন্সিলর সুনন্দা শুক্ল, ইউপি সদস্য রোশনা বেগম রফা, আছিয়া বেগম, ছালেহা বেগম, প্যারাম্যাডিক রুবেনা বেগম, নারী নেত্রী মনোয়ারা বেগম হেনা, সজনা বেগম চৌধুরী
রুমানা বেগম, রোশনা বেগম শিল্পী প্রমূখ।

আরও পড়ুন



শাহজালাল ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার কমিটি গঠন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: শাহজারাল (রহ.)...

সিলেট উইমেন্স মেডিকেল কলেজে স্বাস্থ্য সেবা সপ্তাহ উদ্ভোধন

সিলেট উইমেন্স মেডিকেল কলেজে হাসপাতালে...

সিলেটে শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা

বাংলাদেশের সকল বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে জাতীয়করণ...

মতিউর রহমান গণমানুষের নেতা ও দলের একজন নিবেদিত প্রাণ …… এড মিসবাহ উদ্দিন সিরাজ

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনিবার্হী কমিটির...