মাঝ আকাশ থেকে ফিরল বিমান

প্রকাশিত : ৩০ মে, ২০২০     আপডেট : ১ মাস আগে

আটকে পড়া ভারতীয়দের ফিরিয়ে আনতে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট রওনা দিয়েছিল রাশিয়ার রাজধানী মস্কোর উদ্দেশে। যাত্রা পথে পাইলট করোনাভাইরাসে সংক্রমিত জেনে মাঝ আকাশ থেকে বিমানটি ফিরে আসে নয়াদিল্লিতে। বিমানের ক্রু’দের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

আজ শনিবার সকাল ৭টার দিকে দিল্লি থেকে উড্ডয়ন করে ভারতের সরকারি বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার ফ্লাইট এ৩২০এইও। সেটি ফিরে আসে দুপুর সাড়ে ১২টার দিকে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি বলছে, মস্কোর উদ্দেশ্যে যাত্রা শুরু করার পর বিমান কর্মকর্তারা জানতে পারেন এয়ার ইন্ডিয়ার ফ্লাইট এ৩২০এইও’র পাইলট করোনাভাইরাসে সংক্রমিত। আক্রান্ত অবস্থায় কোনো পাইলট বিমানে থাকার কথা নয়। তাই বিশেষ কারণ দেখিয়ে সেটি ফিরিয়ে আনা হয়। আমাদের সময়

এনডিটিভি আরও বলেছে, করোনা আক্রান্ত পাইলট বিমান পরিচালনা করার ঘটনায় ভারতের বেসামরিক বিমান চলাচল নিয়ন্ত্রণ সংস্থা ডিজিসিএ তদন্তের নির্দেশ দিয়েছে। রাশিয়ায় আটকে পড়া ভারতীয়দের ফেরত আনতে আরেকটি বিমান পাঠানো হবে। বিমান পরিচালনার আগে পাইলটদের করোনা পরীক্ষা করা হবে।

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ বিমান পরিচালনার জন্য দিল্লিতে প্রত্যেকদিন অন্তত ২০০ ক্রু এবং পাইলটের করোনা পরীক্ষা করে। আর এই পরীক্ষার ফলাফল কেন্দ্রীয়ভাবেই বিমান সংস্থাটি নিয়ন্ত্রণ করে।

advertisement

আরও পড়ুন

সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের মত বিনিময় সভা

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট সদর...

শাবিতে আবারো দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

পাঁচ দিনের ব্যবধানে ফের শাহজালাল...

আলম খান মুক্তির চাচার মৃত্যুতে জেলা যুবলীগের শোক

সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম...