মন্ত্রী ও প্রতিমন্ত্রী সিলেট সফরে আসছেন

,
প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর, ২০২১     আপডেট : ৩ মাস আগে
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সরকারের চারটি পৃথক মন্ত্রণালয়ের তিন মন্ত্রী ও এক প্রতিমন্ত্রী সিলেট সফরে আসছেন। আলাদাভাবে এসব মন্ত্রী-প্রতিমন্ত্রীগণ ঢাকা থেকে বিমানযোগে সিলেটে এসে পৌঁছাবেন। এর মধ্যে এক মন্ত্রী সিলেট হয়ে যাবেন সুনামগঞ্জে, আরেকজন যাবেন মৌলভীবাজারে।

জানা গেছে, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন আসছেন সিলেট সফরে।

মন্ত্রী-প্রতিমন্ত্রীর সরকারি সফরসূচি থেকে এ তথ্য জানা গেছে।

সফরসূচি অনুসারে, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি পাঁচদিনের সফরে আজ বুধবার (৮ সেপ্টেম্বর) সিলেটে আসছেন। এ দিন বেলা ২টার দিকে তিনি ঢাকা থেকে বিমানযোগে তিনি সিলেটে এসে পৌঁছাবেন। এরপর যাবেন সুনামগঞ্জে। সেখানে ১২ সেপ্টেম্বর অবধি তিনি অবস্থান করবেন।

পরিকল্পনামন্ত্রী আগামীকাল বৃহস্পতিবার পাগল-বীরগাঁও রাস্তা সংস্কারকাজের উদ্বোধন, উপজেলা মৎস্য অফিস কর্তৃক মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে যোগদান, বীরগাঁওয়ে নৌকাবাইচ প্রতিযোগিতায় উপস্থিতি বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেবেন।

আগামী শুক্রবার সুনামগঞ্জ জেলা পরিষদে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান, সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি কর্তৃক সম্মাননা প্রদান অনুষ্ঠানে যোগদান করবেন মন্ত্রী। এম এ মান্নান আগামী শনিবার নবগঠিত মধ্যনগর উপজেলার উন্নয়ন শীর্ষক সুধী সমাবেশে যোগদান করবেন।

পরদিন রোববার সুনামগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করবেন মন্ত্রী। এ অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের উপস্থিত থাকতে পারেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ পাঁচদিনের সফরে আগামীকাল বৃহস্পতিবার সিলেটে আসছেন। এ দিন সন্ধ্যায় তিনি সিলেটে এসে পৌঁছাবেন। ওসমানী বিমানবন্দর থেকে তিনি সরাসরি সদ্য প্রয়াত জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমানের বাসভবনে গিয়ে তাঁর পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করবেন।

আগামী শুক্রবার ইমরান আহমদ জৈন্তাপুরে গিয়ে সারিঘাট উচ্চবিদ্যালয়ে গার্লস ফ্যাসিলিটিজ রুমের উদ্বোধন, তৈয়ব আলী কারিগরি কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন, উপজেলা পরিষদে দরিদ্র ও দুস্থদের মধ্যে ঢেউটিন বিতরণ, দুস্থ শিল্পীদের আর্থিক অনুদান প্রদান, উপজেলা প্রশাসন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও দলীয় নেতাকর্মীদের সাথে পৃথক মতবিনিময় করবেন।

পরদিন শনিবার মন্ত্রী গোয়াইনঘাটে গিয়ে নয়াখেল উচ্চবিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন, সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রস্তাবিত স্থান পরিদর্শন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন, বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধন, গোয়াইন নদীতে মাছের পোনা অবমুক্তকরণ, ইমরান আহমদ বালিকা বিদ্যালয়ের উন্নয়নকাজ পরিদর্শন, গোয়াইনঘাট-রাধানগর রাস্তার কাজ পরিদর্শন, আমির মিয়া উচ্চবিদ্যালয় ও কলেজের দুটি একাডেমিক ভবন উদ্বোধন ও বঙ্গবন্ধুর ম্যুরালের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

আগামী রোববার (১২ সেপ্টেম্বর) ইমরান আহমদ যাবেন সুনামগঞ্জের শান্তিগঞ্জে। সেখানে সুনামগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সাথে যোগ দেবেন তিনি।

পরদিন সোমবার কোম্পানীগঞ্জে দলইরগাঁও উচ্চবিদ্যালয় একাডেমিক ভবনের উদ্বোধন, ইমরান আহমদ কারিগরি কলেজের গভর্নিং বডির সভায় অংশগ্রহণ ও উন্নয়নকাজ পরিদর্শন, ইসলামগঞ্জ বাজারে উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও আনসার ব্যারাকের উদ্বোধন, কোম্পানীগঞ্জের সড়ক ও জনপদের রাস্তায় স্কেল বসানো পরিদর্শন করবেন মন্ত্রী ইমরান। ওই দিন বিকালে তিনি ঢাকায় ফিরে যাবেন।

এদিকে, চারদিনের সফরে সিলেটে আসছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। আগামীকাল বৃহস্পতিবার সকালে তিনি সিলেটে পৌঁছে হযরত মানিক পীর (রহ.) এর মাজারে যাবেন। সেখানে সদ্য প্রয়াত জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমানের কবর জিয়ারত করবেন তিনি। এরপর তিনি মৌলভীবাজার জেলার বড়লেখায় যাবেন। বিকালে দক্ষিণভাগ এনসিএম উচ্চবিদ্যালয় একাডেমিক ভবনের ৩য় ও ৪র্থ তলা ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মন্ত্রী।

পরদিন শুক্রবার বড়লেখা উপজেলা আওয়ামী লীগের নতুন কার্যালয়ের উদ্বোধন করবেন পরিবেশমন্ত্রী। আগামী শনিবার জুড়ী উপজেলায় চা-শ্রমিকদের মধ্যে আর্থিক অনুদান প্রদান, অসচ্ছল সংস্কৃতিসেবীদের মধ্যে আর্থিক অনুদান প্রদান, উত্তর ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন, শিলঘাট চা-বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করবেন তিনি।

আগামী রোববার মন্ত্রী শাহাব উদ্দিন বড়লেখায় নারী শিক্ষা একাডেমি ডিগ্রি কলেজের নতুন একাডেমিক ভবনের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, চা-শ্রমিকদের মধ্যে আর্থিক অনুদান বিতরণ ও ঘরের চাবি হস্তান্তর করবেন তিনি। ওই দিন বিকালে সিলেট হয়ে বিমানযোগে ঢাকায় ফিরে যাবেন মন্ত্রী।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন আগামীকাল বৃহস্পতিবার বিকালে সিলেটে আসছেন। পরদিন শুক্রবার সকালে তিনি করোনা পরিস্থিতিতে স্কুল পুনরায় চালুর লক্ষ্যে করণীয় বিষয়ে সিলেট বিভাগের ডিডি, সিলেট জেলার ডিপিইও, এডিপিইও, পিটিআই সুপার, জেলার ইউইও, পিটিআই ইনস্ট্রাক্টরসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন। সকালে সিলেট পিটিআই অডিটোরিয়ামে এই মতবিনিময় অনুষ্ঠিত হবে। ওই দিন দুপুরে হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে জুম’আর নামাজ আদায় করবেন জাকির হোসেন। রাতে তিনি ঢাকায় ফিরবেন।


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আরও পড়ুন

সিলেট টেস্ট: ব্যাটিং ব্যর্থতা, ১৪৩ রানেই শেষ বাংলাদেশ

        সিলেট এক্সপ্রেস ডেস্ক : ব্যাটসম্যানদের...

সিলেটে শিশুতোষ চলচ্চিত্র উৎসব -এর পর্দা উঠবে আজ

        শিশুদের মানসিকতার বিকাশে ভিজুয়্যাল লিটারেসির...