ভোলা’য় গুলিবর্ষণ ও হতাহতের ঘটনায় সিলেট জেলা ও মহানগর বিএনপি’র সমাবেশ

প্রকাশিত : 24 October, 2019     আপডেট : ২ মাস আগে  
  

ভোলার বোরহান উদ্দিনে ধর্মপ্রাণ মুসলমানদের উপর পুলিশের নির্বিচারে গুলিবর্ষণ ও হতাহতের ঘটনায় প্রতিবাদ সমাবেশ করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ২৩ অক্টোবর বুধবার সিলেট রেজিস্ট্রারী মাঠে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে ও মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকীর পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে জেলা ও মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সমাবেশে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ বলেন, ভোলার বোরহান উদ্দিনে আল্লাহ ও রাসুল (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে ধর্মপ্রাণ মুসলমানদের শান্তিপূর্ণ বিক্ষোভে নির্বিচারে গুলিবর্ষণ করে মানুষ হত্যা নির্মমতাকে হার মানাচ্ছে। এই ঘটনাকে কেন্দ্র করে সরকার সাম্প্রদায়িক দাঙ্গার উস্কানির ষড়যন্ত্র চালিয়েছে। দেশের মানুষ সরকারের পাতা ফাঁদে পা দেয়নি। তারা বলেন, ৯০ ভাগ মুসলমানের দেশে ধর্ম নিয়ে কটুক্তির প্রতিবাদ করায় নিরীহ ধর্মপ্রাণ মুসলমানদের হত্যা দেশবাসীকে হতবাক করেছে। অবিলম্বে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে এই হত্যার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।
সিলেট মহানগর বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা: আশরাফ আলীর পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ-ক্ষুদ্র ঋণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা আহ্বায়ক কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইন, সিলেট জেলা বিএনপির মধ্যে থেকে উপস্থিত ছিলেন, জেলা আহ্বায়ক কমিটির সদস্য এডভোকেট আব্দুল গাফফার, আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, অধ্যাপিকা সামিয়া চৌধুরী, এডভোকেট আশিক উদ্দিন, আব্দুল মান্নান, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, নাজিম উদ্দিন লস্কর, সিদ্দিকুর রহমান পাপলু, মাজহারুল ইসলাম ডালিম, আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, শামীম আহমদ, আহমেদুর রহমান চৌধুরী মিলু, মহিলা দলের সভাপতি সালেহা কবির শেপি, শ্রমিক দলের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন ও ভারপ্রাপÍ সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম, মহানগর নেতৃবৃন্দের মধ্যে থেকে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর সহ-সভাপতি হুমায়ুন কবির শাহীন, সহ-সভাপতি কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, জিয়াউল হক জিয়া, সৈয়দ মিসবাহ উদ্দিন, ডাঃ নাজমুল ইসলাম, ফাত্তাহ বকশী, আমির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, এডভোকেট আতিকুর রহমান সাবু, হুমায়ুন আহমদ মাসুক, সাংগঠনিক সম্পাদক মুকুল আহমদ মোর্শেদ, দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, প্রচার সম্পাদক শামীম মজুমদার, স্বেচ্ছাসেবক সম্পাদক হাবিব আহমদ চৌধুরী শিলু, পরিবার কল্যান সম্পাদক লল্লিক আহমদ চৌধুরী, মহিলা দলের সাধারণ সম্পাদক নিগার সুলতানা ডেইজী, মহানগর বিএনপির মানবাধিকার সম্পাদক মুফতি নেহাল উদ্দিন, পরিবেশ কল্যান সম্পাদক আবুল কালাম, সমবায় সম্পাদক মামুনুর রহমান মামুন, আপ্যায়ন সম্পাদক আফজাল উদ্দিন, আব্দুল জব্বার তুতু প্রমুখ। বিজ্ঞপ্তি

আরও পড়ুন



সিলেটে মৌলবাদ ও সাম্প্রদায়িকতাবিরোধী আলোর মিছিল

জামায়াত শিবিরের সন্ত্রাসীদের হাতে নৃশংসভাবে...

সাংবাদিক চাঁন মিয়ার দাফন সম্পন

নিজস্ব প্রতিবেদক: ছাতক প্রেসক্লাবের সিনিয়র...