ভোলার ঘটনায় সিলেটে উলামা মাশায়েখ পরিষদের বিক্ষোভ

প্রকাশিত : 25 October, 2019     আপডেট : ২ মাস আগে  
  

ভোলার বোরহান উদ্দিনে আল্লাহ ও মহানবী (সাঃ)-কে নিয়ে কটূক্তি এবং তৌহিদী জনতার মিছিলে ‘নির্বিচারে গুলি ও হত্যাকান্ডের’ প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল করেছে উলামা মাশায়েখ পরিষদ।

শুক্রবার বাদ জুমআ বৈরী আবহাওয়া উপেক্ষা করে নগরীর বন্দরবাজার সিটি পয়েন্ট থেকে শুরু হয়ে বিভিন্ন পয়েন্ট প্রদক্ষিণ শেষে পুনরায় সিটি পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়। বিশিষ্ট আলেমে দ্বীন প্রিন্সিপাল মাওলানা লুৎফুর রহমান হুমায়দীর সভাপতিত্বে, হাফিজ মাওলানা মিফতাহুদ্দীন ও মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ারের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, মাওলানা ড.এএইচএম সুলায়মান, মাওলানা আসাদুর রহমান, মাওলানা ওলীউর রহমান সিরাজী, মাওলানা খলীলুর রহমান, হাফিজ মাওলানা মোশাহিদ আহমদ প্রমূখ।

মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, হাফিজ মাওলানা মুজিবুর রহমান, মাওলানা গিয়াস উদ্দিন, মাওলানা মোঃ আব্দুল্লাহ, ক্কারী আব্দুল বাছিত মিলন, মাওলানা মাহবুবুর রহমান ও হাফিজ মাওলানা নুর আহমদ প্রমূখ।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, ‘ভোলার বোরহান উদ্দিনে আল্লাহ এবং মহানবী (সা:) নিয়ে কটুক্তির প্রতিবাদে ধর্মপ্রাণ মুসলমানদের উপর নির্বিচারে গুলীবর্ষণ করে হত্যা কোনভাবেই কাম্য নয়। অবিলম্বে আল্লাহ ও মহানবী (সা:) নিয়ে কটুক্তিকারীর দৃষ্টান্তমুলক শাস্থি নিশ্চিত করতে হবে একই সাথে গুলীবর্ষণ চালিয়ে সাধারণ মুসল্লীদের হত্যাকান্ডের বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে এর সাথে জড়িতদের বিচার নিশ্চিত করতে হবে।’

আরও পড়ুন



নেক আমলে বিপদ দূর হয়

ইসলাম ও জীবন ডেস্ক: রাসুল সাল্লাল্লাহু...

কানাইঘাটে ৮ দিন পর কবর থেকে মামুনের লাশ উত্তোলন

খাসিয়াদের গুলিতে নিহত লক্ষীপ্রসাদ পূর্ব...