ভোলার ঘটনায় সিলেটে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

প্রকাশিত : 25 October, 2019     আপডেট : ২ মাস আগে  
  

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান বলেছেন, ‘ভোলায় রাসূল প্রেমিক তাওহিদী জনতার সমাবেশে পুলিশের নির্বিচারে গুলি বর্ষণের ঘটনায় বাংলাদেশের জনগণ বিস্মিত হয়েছে। পুলিশ প্রশাসন কটুক্তিকারীদের বিচারে যথোপযুক্ত পদক্ষেপ গ্রহণের পরিবর্তে আইনের তোয়াক্কা না করে আন্দোলনকারীদের নির্বিচারে গুলি করে হত্যা করেছে। পুলিশ জনগণের টাকায় কেনা বুলেট জনগণের বুকে বিদ্ধ করেছে। এর দায়ভার সরকারকেই নিতে হবে।’

শুক্রবার (২৫ অক্টোবর) বাদ জুম’আ ভোলার বোরহান উদ্দিনে ‘তাওহীদি জনতার ওপর চালানো নির্মম হত্যাকান্ডের’ প্রতিবাদ এবং সকল শহীদ ও আহতদের ক্ষতিপূরণ প্রদানের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে আয়োজিত বিশাল বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট মহানগর সভাপতি আলহাজ্ব নজির আহমদের সভাপতিত্বে এবং জেলা সেক্রেটারী আলহাজ্ব হাফিজ মাওলানা ইমাদ উদ্দিন এর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় প্রাইভেট বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান, আই.এ.বি সিলেট নগর সহ-সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, মহানগর সেক্রেটারী মাহমুদুল হাসান, জেলা সাংগঠনিক সম্পাদক মাও. আমির উদ্দিন, নগর সাংগঠনিক আনোয়ার হোসেন, ইসলামী যুবআন্দোলন সিলেট জেলা সভাপতি মুফতী শিহাব উদ্দিন, ইশা ছাত্র আন্দোলন সিলেট জেলা সভাপতি ফয়জুল হাসান চৌধুরী প্রমুখ।

বক্তারা রাসূল সা. কে কটূক্তিকারীদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত এবং শহীদ পরিবারসমূহকে যথাযথ ক্ষতিপূরণ প্রদান ও আহতদের রাষ্ট্রীয়ভাবে সুচিকিৎসা নিশ্চিতকরণের জোর দাবি জানান।

সমাবেশ পরবর্তী মিছিল ধোপাদীঘির পাড় পয়েন্ট থেকে শুরু হয়ে সিটি পয়েন্টে এসে দেশ ও জাতির কল্যাণ এবং নিহতদের মাগফিরাত কামনা করে মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।

আরও পড়ুন