ভোটের আগেই আওয়ামী লীগের নৈতিক পরাজয় ঘটেছে -খন্দকার মুক্তাদির

প্রকাশিত : ২৬ ডিসেম্বর, ২০১৮     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট-১ (সিলেট সিটি ও সদর উপজেলা) আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, আওয়ামী ফ্যাসিবাদী সরকার আমাদের নিশ্চিত বিজয় ছিনিয়ে নিতে নানামুখী ষড়যন্ত্র করছে। তারা জনরায়কে ভয় পায় বলেই আমাদের নেতাকর্মীদের গণগ্রেফতার এবং বাসা-বাড়ীতে তল্লাশীর নামে পুলিশী হয়রানী চালাচ্ছে। কিন্তু, তাদের সকল ষড়যন্ত্র উপেক্ষা করে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। এ গণজোয়ার দেখে তারা মানসিক পরাজয় বরণ করেছে। সিলেটের আওয়ামী লীগ এখন দিশেহারা। তারা রাজনৈতিকভাবে বিএনপিকে মোকাবেলায় ব্যর্থ হয়ে গায়েবী মামলা ও গণগ্রেফতারের পথ বেছে নিয়েছে। এতেও ধানের শীষের জোয়ার ঠেকাতে ব্যর্থ হয়ে শেষ ষড়যন্ত্রের অংশ হিসেবে হতাশ সিলেট আওয়ামী লীগ আমার প্রার্থীতা বাতিলের জন্য হাইকোর্ট রিট করেছিল। কিন্তু সেখানেও তারা পরাজিত হয়েছে।
‘ভোটের আগেই আওয়ামী লীগের নৈতিক পরাজয় হয়েছে’ উল্লেখ করে খন্দকার মুক্তাদির বলেন, সকল ভয়ভীতি জয় করে ৩০ ডিসেম্বর দলে দলে কেন্দ্রে গিয়ে ধানের শীষে ভোট প্রদান করতে হবে। ইনশাআল্লাহ, বিজয় নিয়েই আমরা ঘরে ফিরবো।
তিনি বুধবার বিকেলে ধানের শীষের সমর্থনে সদর উপজেলার সোনাতলা বাজারে অনুষ্ঠিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এছাড়া, বুধবার সকালে আদালত প্রাঙ্গনে গণসংযোগ ও মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষক-কর্মচারীদের সাথে মতবিনিময় করেন তিনি।

সোনাতলা বাজারে নির্বাচনী সমাবেশ ঃ প্রবীণ বিএনপি নেতা তমজিদ আলীর সভাপতিত্বে এবং বিএনপি নেতা সিদ্দিকুর রহমান রুহেল ও জয়নাল আবেদীনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত এই সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ¦ মকন মিয়া চেয়ারম্যান, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, বিএনপি নেতা মঞ্জুর হেসেন মজনু, চৌধুরী মোহাম্মদ সুহেল, সালেহ আহমদ খান, সুহেল আহমদ, ব্যবসায়ী আব্দুর রহমান রিপন, আবু সাঈদ মোহাম্মদ তায়েফ, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, বিএনপি নেতা হাজী ইন্তাজ মিয়া, ফরিদ আহমদ, যুবদল নেতা রাসেল আহমদ, রাহেল আহমদ, আনিসুর রহমান, ছাত্রদল নেতা জামিল আহমদ, মহসিন তালুকদার, মিজানুর রহমান রুমন, হাসান আহমদ আজাদ ও আকাদ আহমদ দিনার প্রমূখ।

আদালত প্রাঙ্গনে গণসংযোগ ঃ বুধবার সকালে একটি মামলায় নিয়মিত হাজিরা শেষে আদালত প্রাঙ্গনে গণসংযোগ করেন খন্দকার আব্দুল মুক্তাদির।
এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুদ্দোজা বদর, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেটের সভাপতি এডভোকেট এটিএম ফয়েজ ও সাধারণ সম্পাদক এডভোকেট আতিকুর রহমান সাবু, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এডভোকেট সাঈদ আহমদ, বিএনপি নেতা এডভোকেট মুমিনুল ইসলাম মুমিন ও এডভোকেট আব্দুল্লাহ আল মাহমুদ হিরা প্রমুখ।

মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজে মতবিনিময় ঃ খন্দকার আব্দুল মুক্তাদির বুধবার সকালে মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষক ও কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।
এ সময় তার সাথে বিএনপি যুবদল ও ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। শিক্ষকদের মধ্য থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সর্বানী অর্জুন, অধ্যাপক আকবর হোসেন চৌধুরী ও অধ্যাপক মনিরুল ইসলাম সহ কলেজের শিক্ষক ও কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

মুক্তাদির পতœীর গণসংযোগ ঃ ধানের শীষের সমর্থনে বুধবার দিনভর নাইওরপুল, আগপাড়া, রায়নগর ও দর্জিবন্দ এলাকা সহ নগরীর পৃথক স্থানে গণসংযোগ করেছেন খন্দকার আব্দুল মুক্তাদির পতœী জাকিয়া ইয়াসমিন।
এ সময় তার সাথে ছিলেন সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি অধ্যপিকা সামিয়া বেগম চৌধুরী, বাবু নিহার রঞ্জন দে, জেলা মহিলা দলের সভাপতি সালেহা কবির শেপি, মহানগর সাধারণ সম্পাদিকা জাহানারা ইয়াসমিন, মহিলা দল নেত্রী রেহানা ফারুক শিরিন, সাবেক ছাত্রদল নেতা ওলীউর চৌধুরী ও মতিউর রহমান আফজল প্রমুখ।

জিন্দাবাজার আল-মারজান মার্কেটে পথসভা ঃ ধানের শীষের সমর্থনে মঙ্গলবার রাতে নগরীর জিন্দাবাজারস্থ আল-মারজান মার্কেটের ব্যবসায়ীদের উদ্যোগে অনুষ্ঠিত পথসভায় খন্দকার মুক্তাদির বক্তব্য রাখেন।
বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মকন মিয়া চেয়ারম্যানের সভাপতিত্বে ্এবং ব্যবসায়ী মোস্তফা মেহেদী হাসান ও জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলামের যৌথ পরিচালনায় অনুষ্টিত পথসভায় বক্তব্য রাখেন-মহানগর বিএনপির সহ-সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর, উপদেষ্ঠা আব্দুস সালাম বাচ্চু, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রহমান রিপন, মোস্তাফিজুর রহমান জাকির, মেহেদী হাসান চৌধুরী, আব্দুর রহিম, রফিক আহমদ, নাজমুল হক ও সোহেল আহমদ প্রমুখ। শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সাবেক ছাত্রদল নেতা রজব আহমদ।

নয়াসড়ক পয়েন্টে পথসভা : ধানের শীষের সমর্থনে মঙ্গলবার বাদ মাগরিব নগরীর নয়াসড়ক পয়েন্টে অনুষ্টিত পথসভায় বক্তব্য রাখেন খন্দকার আব্দুল মুক্তাদির। প্রবীণ বিএনপি নেতা হাজী আব্দুল হান্নান খানের সভাপতিত্বে ও বিএনপি নেতা আলী হায়দার মজনুর পরিচালনায় অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সহ-সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর, ১৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মির্জা বেলায়েত হোসেন লিটন ও জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন প্রমুখ।

আম্বরখানা পয়েন্টে পথসভা : মঙ্গলবার রাতে নগরীর আম্বরখানা পয়েন্টে অনুষ্টিত পথসভায় বক্তব্য রাখেন খন্দকার আব্দুল মুক্তাদির। বিএনপি নেতা আব্দুল মান্নান পুতুলের সভাপতিত্বে ও জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের পরিচালনায় অনুষ্ঠিত পথসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সহ-সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুদ্দোজা বদর, মহানগর উপদেষ্ঠা আব্দুল সালাম বাচ্চু, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী ও সাবেক ছাত্রদল নেতা সাজন আহমদ সাজু প্রমুখ।

আরও পড়ুন