ঝুঁকিপূণ তালিকায় থাকা ৬ মার্কেট বন্ধ রাখার নির্দেশনা

,
প্রকাশিত : ৩১ মে, ২০২১     আপডেট : ১২ মাস আগে

সিলেটে দফায় দফায় ভূমিকম্পের পর সতর্কতামুলক ব্যবস্থার অংশ হিসেবে ঝুঁকিপূণ তালিকায় থাকা ৬ মার্কেট ১০ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশনা দেয় সিটি কর্পোরেশন।

সোমবার (৩১ মে) সকাল থেকে এসব মার্কেট বন্ধ রয়েছে। যা আগামী ৯ জুন পর্যন্ত বন্ধ থাকবে। তবে এ নির্দেশনার পরেও কিছু মার্কেটে গোপনে খোলা রাখা হয় দোকান।

সিলেট সিটি কর্পোরেশনের সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিনের নেতৃত্বে অভিযানে গিয়ে এ দৃশ্য ধরা পড়ে।

পরে তাৎক্ষনিকভাবে সেগুলো বন্ধ করে দেয়া হয় এবং মাইকিং করে সচেতনতা সৃষ্টির লক্ষে ভূমিকম্পে করনীয় নির্দেশাবলী প্রচার ও সর্তক থাকতে অনুরোধ জানান।

বন্ধ রাখা মার্কেটগুলো হচ্ছে- নগরের সুরমা মার্কেট, সিটি সুপার মার্কেট, মধুবন সুপার মার্কেট, সমবায় মার্কেট, মিতালী ম্যানশ্যান ও রাজা ম্যানশন।

এদিকে আতঙ্কিত না হয়ে সচেতনতামূকল ব্যবস্থা গ্রহনের লক্ষে ভূমিকম্পে নাগরিকদের করণীয় বিষয়ে নির্দেশাবলী মাইকিং এর মাধ্যমে নগরজুড়ে প্রচার করা হচ্ছে।

প্রসঙ্গত, রবিবার (৩০ মে ২০২১ খ্রি.) সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে সিলেট জেলা প্রশাসন, গণপূর্ত বিভাগ, ফায়ার সার্ভিস, মহানগর পুলিশ সহ সরকারের বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রতিনিধিদের নিয়ে পরিচালিত অভিযানে নগরের ঝুঁকিপূণ ভবনের তালিকা ভবন/মার্কেট ১০ দিনের জন্য বন্ধ ঘোষনা করা হয়।


আরও পড়ুন