ভারতের মনিপুর থেকে আগত প্রতিনিধিদলকে সিলেটে সংবর্ধনা

প্রকাশিত : 14 November, 2019     আপডেট : ৪ সপ্তাহ আগে  
  

ভারত-বাংলাদেশের সাংস্কৃতিক সম্পর্ক ঐতিহাসিক ও প্রাচীন। এর মধ্যে মণিপুরী জাতি ভারত ও বাংলাদেশের একটি ক্ষুদ্র ও বৈশিষ্ট্যপূর্ণ জনগোষ্ঠী । মণিপুরীদের নিজস্ব ভাষা, বর্ণমালা, সাহিত্য এবং সমৃদ্ধ সংস্কৃতি রয়েছে । সেই সংস্কৃতি দুদেশের মানুষের যাওয়া আসার মাধ্যমে আরো সমৃদ্ধ ও পরস্পরের মধ্যে আরো ভ্রাতৃত্ব সুষ্টি করবে। বক্তারা এদেশে তাদের স্বাগত জানিয়ে আগামীতে ভ্রাতৃত্বের ধারাবাহিকতা বজায় রাখতে সম্পর্ক আরও সুদৃঢ় করতে এ দেশ ভ্রমনের আহবান জানান। ভারতের মনিপুর ফিল্ম ইন্ডাষ্টি,মনিউড ক্লাব মনিপুর ভারতের প্রতিনিধিদলের শিল্পি ও সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা একথা বলেন।
বৃহস্পতিবার রাতে নগরীর কবি নজরুল অডিটরিয়ামে মনিপুরী ইয়থ কালচারাল অর্গানাইজেশন মাইকো সিলেট এর উদ্যোগে ভারত থেকে আগত মনিপুর ফিল্ম ইন্ডাষ্টি মনিউড ক্লাব মনিপুর ভারতের ৭১জন শিল্পি ও সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। মনিপুরী ইয়থ কালচারাল অর্গানাইজেশন মাইকো সিলেট এর সভাপতি পুরি দাস এর সভাপতিত্বে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিশনাল ডেপুটি কমিশনার বিভুতি ভুষন ব্যানাজী, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, মনিউড ক্লাব মনিপুরের সভাপতি থাংজম অরুন কুমার, প্রতিষ্ঠাতা সভাপতি তখেল্লবিম লোকেন্দ্র, বারাকা গ্রুপের সিনিয়র ম্যানেজার সাবি¦র আহমদ। অনুষ্ঠানে মনিপুরের প্রখ্যাত চলচিত্র তারকা গুরুময়ুম বনি শর্মা, রাজকুমার সমরেন্দ্র কাইকু,গোকুল অথোকপম, নোংমাইথেম নন্দকুমার, ওলেন্দ লাইরেমজম, সংগীত শিল্পী সুরমা চনু, উওম মায়াংলাংবেম, কেনেডি খুমন, অরবিন সোয়বম, নিভোমবম বিজু, নিকি সোরাকখাইবম ৭১ সদস্যেও প্রতিনিধিদও উপস্থিত ছিলেন।
মনিপুর থেকে মনিপুরিরা বিশে^র বিভিন্ন দেশে ছড়িয়ে আছে তাদেও সাথে ভ্রাতৃত্ব মণিপুরিদের সংস্কৃতি সমৃদ্ধ করতে মনিপুরের পাশ^বর্তী দেশে ভারতের মনিপুর ফিল্ম ইন্ডাষ্টি,মনিউড ক্লাব মনিপুর ভারতের প্রতিনিধিদলের বাংলাদেশের সিলেটে আগমন । আগামীকাল শুক্রবার সিলেট জেলা ষ্টেডিয়ামে বাংলাদেশ ও ভারতের মনিপুরি ফুটবল দলের মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্টিত হবে।

পরবর্তী খবর পড়ুন : Academic Writing Essays, Term Papers Reports

আরও পড়ুন