বড়লেখায় আলোচিত সাইদুল গ্রেফতার পুলিশের রিমান্ড আবেদন

প্রকাশিত : ১০ জুলাই, ২০২০     আপডেট : ১ মাস আগে

সিলেট এক্সপ্রেস ্মৌলভীবাজারের বড়লেখায় পলিথিন আটকের জের ধরে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় প্রকাশ্যে গুলি করাসহ প্রতিপক্ষের উপর হামলার অভিযোগে থানায় দায়ের করা দু’টি মামলার প্রধান আসামি সাইদুল ইসলামকে অবশেষে গ্রেফতার করেছে পুলিশ।
গতকাল বৃহস্পতিবার সকালে তাকে বড়লেখা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিজ্ঞ আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এদিকে, সংঘর্ষের ঘটনায় সাইদুলকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের জন্য দু’টি মামলায় ৩ দিন করে রিমান্ড মঞ্জুরের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. শরীফ উদ্দিন।
বুধবার রাত সাড়ে নয়টার দিকে পুলিশ হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত সাইদুল ইসলামের বিরুদ্ধে হুন্ডি, মাদক ব্যবসাসহ নানা ধরনের অপরাধ কর্মকা-ের সাথে জড়িত থাকারও অভিযোগ রয়েছে। সে বড়লেখা পৌরসভার আইলাপুর গ্রামের মৃত আব্দুল খালিকের পুত্র।
থানা পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, পলিথিন আটকের জের ধরে গত ২ জুলাই সকালে বড়লেখা পৌরশহরের উত্তর বাজার এলাকায় দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় আহত শামীম আহমদ বাদী হয়ে ১৮ জনের ও জসিম উদ্দিন বাদী হয়ে ১৫ জনের নামোল্লেখ করে থানায় পৃথক দুটি মামলা করেন। দুটি মামলায় বাদীরা ঘটনার সময় সাইদুল ইসলামের বিরুদ্ধে প্রকাশ্যে ৩ রাউন্ড গুলির অভিযোগ এনে শাহজালাল শপিং সিটির মালিক সাইদুল ইসলামকে প্রধান আসামী করে মামলা দায়ের করেন। মামলার পরই পুলিশ ৩ জনকে গ্রেফতার করে। এরপর থেকে সাইদুল ইসলাম পলাতক ছিলেন। তাকে গ্রেফতারের জন্য পুলিশ বিভিন্নস্থানে অভিযান চালায়। বুধবার পুলিশ খবর পায় আসামি সাইদুল ইসলাম হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায় অবস্থান করেছেন। খবর পেয়ে বুধবার রাতে অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাউসার দস্তগীর ও বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াছিনুল হকের নেতৃত্বে একদল পুলিশ সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াছিনুল হক বলেন, ‘সংঘর্ষের ঘটনায় থানায় দায়ের করা দুটি মামলার প্রধান আসামি সাইদুল ইসলামকে গ্রেফতার করে বৃহস্পতিবার আদালতে পাঠানো হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের জন্য দুটি মামলায় ৩ দিন করে রিমান্ড আবেদন করা হয়েছে। তবে, রিমান্ড আবেদনের উপর শুনানি হয়নি।’
ডিএস/এমডি

আরও পড়ুন

বালাগঞ্জ পুলিশের হাতে ১৬মামলার আসামী গ্রেফতার

বালাগঞ্জ থানা পুলিশ ১৬মামলার পলাতক...

যুক্তরাজ্যের ব্রাডফোর্ড বিএনপির ইফতার মাহফিল অনুষ্ঠিত

সিলেট এক্সপ্রেস ডেস্ক: যুক্তরাজ্যের ব্রাডফোর্ড...

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম মৃত্যুবার্ষিকী আজ

সিলেট এক্সপ্রেস ডেস্ক:  জাতীয় কবি...

সিলেট জেলা বিএনপির অনশন শনিবার

সিলেট এক্সপ্রেস ডেস্ক :  বাংলাদেশ...