ব্রিটিশ বাংলাদেশী উদ্যোক্তা কাজী রহমানকে নিয়ে ডকুমেন্টারী প্রচারিত হবে বুধবার

প্রকাশিত : ০৯ জুন, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: ৯০ দশকে বাংলাদেশ থেকে ব্রিটেন পাড়ি জমানো মাত্র ৩২ বছর বয়সী কাজী শফিকুর রহমানের এয়ারলাইন্স ব্যবসার স্বপ্ন নিয়ে দীর্ঘ এক ঘন্টার ডকুমেন্টারী নির্মান করেছে বিখ্যাত চ্যানেল ফোর টেলিভিশন। আগামী ১৩ জুন বুধবার রাত ১০টা ৩০মিনিটের সময় ডকুমেন্টারীটি প্রচারিত হবে।
‘‘হাও টু স্টার্ট এন এয়ারলাইন‘‘ শিরোনামের এই ডকুমেন্টারীর পরিচালক আহমেদ পীরবাক্স, প্রডিউসারের দায়িত্ব পালন করেছেন এমি রাফাল এবং এক্সিকিউটিভ প্রডিউসার ছিলেন লারী ওয়ালফোর্ড। ডকুমেন্টারী নির্মানের জন্য দীর্ঘ দুই বছর কাজী রহমানের এয়ারলাইন্স ব্যবসার নানা উদ্যোগ , পরিকল্পনা এবং এর সফল বাস্তবায়ন নিয়ে চিত্রধারন করে চ্যানেল ফোর ঠিম।
লন্ডনে সুন্না মাস্ক নামের আতর ব্রান্ডের ব্যবসার সফলতার পর নিজের শৈশবের লালিত স্বপ্ন এয়ারলাইন ব্যবসার উদ্যোগ নেন কাজী শফিকুর রহমান। এ জন্য গত ২০১৪ সালে ফিরনাছ এয়ারওয়েজ নামে ব্রিটেনে প্রথম শরিয়া ভিত্তিক হালাল এয়ারলাইন চালুর ঘোষনা দেন তিনি। তার এই উদ্যোগ মোটামুটি সফল বাস্তবায়নের দিকে। ইতমধ্যে ফিরনাছ এয়ারওয়েজের বহরে যুক্ত হয়েছে ১৯ সিটের ব্রিটিশ প্রস্তুুতকারক বিএই জেটস্ট্রিম প্লেন। বর্তমানে এয়ারক্রাফটির রেগুলেটরী অনুমোদনের কাজ এগিয়ে চলছে।

পরবর্তী খবর পড়ুন : পথ শিশুর মধ্যে ইফতার বিতরণ

আরও পড়ুন