ব্যবসায়ী গৌসুল আলম ১৫০টি পরিবারকে ২ সপ্তাহের খাবার দিলেন

প্রকাশিত : ০১ মে, ২০২০     আপডেট : ২ মাস আগে

আওয়ামীলীগের সদ্যপ্রাক্তন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, মানুষ মানুষের জন্য এই কথার চরম বাস্তবতা দেখালেন আওয়ামী লীগ নেতা ব্যবসায়ী গৌসুল আলম গেদু।

মানুষের এই চরম দুর্যোগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে গৌসুল আলম গেদু ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণের মাধ্যমে তিনি ও তার পরিবার যে মহানুভবতা দেখিয়েছেন তা অনুসরনযোগ্য। তার এ ধরনের কাজের মাধ্যমে অনুপ্রানিত হয়ে সামর্থ্য অনুযায়ী মানব কল্যানে এগিয়ে এসে অসহায় ও কর্মহীন মানুষের মুখে হাসি ফুটানোর মাধ্যমে জীবনের সফলতা লাভ করার সুযোগ গ্রহণে সবার প্রতি আহবান জানান।

নগরীর ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও ২নং ওয়ার্ড সরকারি রিলিফ কমিটির সদস্য ব্যবসায়ী গৌসুল আলম গেদু’র ব্যক্তিগত উদ্যোগে দুঃস্থদের মধ্যে পুরো সপ্তাহের খাদ্যপ্রদান কার্যক্রমের দ্বিতীয় পর্যায়ের বিতরণ কর্মসূচি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সমাজসেবী গৌসুল আলম গেদু’র দাড়িয়া পাড়াস্থ বাসায় ১ মে শুক্রবার ১৫০টি পরিবারকে এক সপ্তাহের খাদ্য সামগ্রী প্রদান করা হয়। পবিত্র রমজান মাসকে সামনে রেখে সমাজসেবী গৌসুল আলম গেদু ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করেন। এর আওতায় তিনি করোনাভাইরাস (কোভিড ১৯)-এর প্রার্দুভাবের ফলে সৃষ্ট বৈশি^ক মহামারিতে ক্ষতিগ্রস্ত ২নং ওয়ার্ডের মধ্যম আয়, অসহায় ও কর্মহীন হয়ে পড়া বাছাই করা একশটি পরিবারের মানুষের জন্য তার নিজের পক্ষ থেকে পুরো রমজান মাসের সেহরি ও ইফতারের খাবার সরবরাহের দায়িত্ব গ্রহণ করেছিলেন। এরই অংশ হিসেবে গত ২৪ শে এপ্রিল তিনি প্রথম পর্যায়ে বাছাই করা একশটির পরিবারকে এক সপ্তাহের খাদ্য সামগ্রী প্রদান করেন। কিন্ত মানুষের চাহিদা ও মানবিক তাগিদে সাহায্য গ্রহণের উপযোগী পরিবারের সংখ্যা বাড়িয়ে ১’শ ২০ পরিবারে উন্নীত করা হয়েছে।
সমাজসেবী গৌসুল আলম গেদু বলেন, আমি শুধু মুসলমান নয়, আমাদের ২নং ওয়ার্ডের অন্যান্য ধর্মাবলম্বী আরো ৩০টি পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করছি। এছাড়া দাড়িয়াপাড়া হযরত শাহ গঁওহর (রঃ) জামে মসজিদের ইমাম মুয়াজ্জিনসহ মসজিদের কোয়াটারে অবস্থানরতদেরকে পুরো রমজান মাসে সেহরি ও ইফতারের ব্যবস্থা করেছি। রমজানের প্রতি শুক্রবার এবং ঈদের পূর্বে ঈদের জন্য খাদ্য সামগ্রী বিতরণ করবো ইনশা আল্লাহ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ২নং ওয়ার্ড কাউন্সিলর বিক্রমস কর স¤্রাট, কাউন্সিলর এডভোকেট সালমা সুলতানা ও ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি পান্না লাল রায়, সেক্রেটারী তাজ আহমদ লিটন, জয়েন্ট সেক্রেটারী নাবিল আল আলম, ছাত্রলীগনেতা নাসির ইবনে আলম প্রমূখ।

আরও পড়ুন