বিশ্বের সবচেয়ে লম্বা মানুষটিকে ৫ লাখ টাকা অনুদান প্রধানমন্ত্রীর

প্রকাশিত : ২৪ অক্টোবর, ২০১৮     আপডেট : ১ বছর আগে  
  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করতে বিশ্বের সবচেয়ে লম্বা মানুষটি আজ জাতীয় সংসদে গিয়েছিলেন। তার উচ্চতা ৮ ফুট ৫ ইঞ্চি। কক্সবাজারের রামু উপজেলার এই অধিবাসীর নাম জিন্নাত আলী। সংসদের নিজ কার্যালয়ে প্রধানমন্ত্রী তার স্বাস্থ্যের খোঁজ-খবর নেন। এসময় তার চিকিৎসার জন্য ৫ লাখ টাকা দেন প্রধানমন্ত্রী।

জিন্নাত আলীর এলাকার এমপি সায়মুম সরোয়ার কমল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার এই সাক্ষাতের ব্যবস্থা করে দেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বেরিয়ে জিন্নাত আলীকে নিয়ে সংসদের ক্যান্টিনে গেলে সংসদের কর্মকর্তা-কর্মচারী ও এমপি-মন্ত্রীদের সহকারী ও একান্ত সহকারীরা তাকে ঘিরে ধরেন। এসব ছবি তোলা ও সেলফি তোলার জন্য হুড়োহুড়ি লেগে যায়। সাধারণ লোকদের সাথে ছবি তোলার সময় তিনি টাকা দাবি করলেও মন্ত্রী-এমপিদের সাথে বিনাবাক্য ব্যয়ে ছবি তোলেন। বর্তমানে তিনি অসুস্থ্য। চিকিৎসা নিচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে।

গিনেস রেকর্ড অনুযায়ী বর্তমান বিশ্বে সবচেয়ে দীর্ঘ ব্যক্তি হলেন মিশরের সুলতান কাসেম। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি। আর ২২ বছর বয়সী জিন্নাত আলীর উচ্চতা ৮ ফুট ৫ ইঞ্চি। ১২ বছর বয়সের পর থেকেই অস্বাভাবিকভাবে বাড়তে থাকেন তিনি। ফলে স্বাভাবিক কাজকর্ম থেকেও সরে আসতে হয় তাকে। লম্বা দেহটা নিয়ে খুব একটা স্বস্তিও বোধ করেন না তিনি।

আরও পড়ুন



বজ্রপাত প্রতিরোধে তাল গাছ লাগান

হাবিবুর রহমান- হাবিব, শাল্লা (সুনামগঞ্জ)...

দেখেছি ভেবে

 তাজউদ্দীন শামসুল: অনেকবার দেখেছি ভেবে__...

বন্যায় ভেঙে গেছে বালাগঞ্জের আজিজপুর সড়ক

সিলেট এক্সপ্রেস ডেস্ক : গত দু’বছরের...