বিনামূল্যে বই বিতরণ সরকারের এক যুগান্তকারী পদক্ষেপ

প্রকাশিত : ০২ জানুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: নগরীর টিলাগড়স্থ আলহাজ্জ অছিয়ত আলী-করিমুন্নেছা হাফিজিয়া দাখিল মাদরাসায় ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে পাঠ্যপুস্তক উৎসব-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১ জানুয়ারি মঙ্গলবার সকাল ১০টায় মাদরাসা কমপ্লেক্সে অনুষ্ঠিত এ উৎসবে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য ও মাদরাসা পরিচালনা কমিটির প্রধান উপদেষ্টা আলহাজ্জ শফিকুর রহমান চৌধুরী। তিনি তার বক্তব্যে বলেন, আজকে খুব আনন্দের দিন। নতুন বই মানে আলাদা আনন্দ। উন্নত জাতি গঠনে শিক্ষাই একমাত্র পন্থা। বিশ্বে এমন দেশ খুবই কম যেখানে বছরের প্রথম দিনেই বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়। বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ আমাদের সরকারের এক যুগান্তকারী পদক্ষেপ। তিনি বলেন, এ বছর প্রায় ৩৭ কোটি বই বিনা মূল্যে বিতরণ করা হচ্ছে। শুধু তাই নয় এ সরকার শিক্ষার্থীদের প্রতিনিয়ত উপবৃত্তিও দিচ্ছে। এ জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি শিক্ষার্থীদের উদ্যেশ্যে বলেন, শুধু নতুন বই নিয়ে মাদরাসায় আসা-যাওয়া করলে চলবেনা, ভলো করে লেখা-পড়া করতে হবে, লেখাপড়া করে একদিন মা-বাবার মুখ উজ্জল করতে হবে।

মাদরাসার সুপার মাওলানা আখতার হোসাইন জাহেদের সভাপতিত্বে বই উৎসব অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদরাসা পরিচালনা কমিটির সদস্য ও টিলাগড় পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক মোঃ ছমর উদ্দিন মানিক। অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন, অ্যাডভোকেট মুহিন আহমদ চৌধুরী ও ইমরান আহমদ।
মাদরাসার সহকারি শিক্ষক মাওলানা আফজাল হোসাইনের পরিচালনায় এতে আরো উপস্থিত ছিলেন যুবলীগ নেতা কবিরুল ইসলাম কবির, মাদরাসার শিক্ষক মাওলানা বেলাল আহমদ, আব্দুল মুকিত, শাহ মো: জুনেদ, মাওলানা সুয়েব আহমদ, মাওলানা নোমান উদ্দিীন, রুমন আহমদ ও মান্নান মিয়া প্রমূখ।

 

আরও পড়ুন



শিশু আনন্দমেলার মুক্তাক্ষরকে পুরস্কার প্রদান

সিলেট এক্সপ্রেস ডেস্ক : লেখাপড়ার...

ঘরে-বাইরে শঙ্কায় আরিফুল হক চৌধুরী

ঘরে-বাইরে শঙ্কায় আরিফুল হক চৌধুরী।...