বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে….অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান

প্রকাশিত : ১০ মার্চ, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

সালেহ আহমদ হৃদয় : অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। আর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে। এ কারণে সকল ভেদাভেদ ভুলে আগামী নির্বাচনে সকলকে ঐক্যবদ্ধ থেকে একযোগে নৌকার জন্য কাজ করতে হবে। আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে ততবার দেশের উন্নয়ন হয়েছে।
তিনি আরও বলেন, আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসলে ২০২১ সালে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ উন্নতমানের দেশে পরিণত হবে। শেখ হাসিনার ৯ বছরের শাসন আমলে সারা দেশে ব্যাপক পরিমাণ উন্নয়ন হয়েছে। দেশের মানুষ আজ শান্তিতে বসবাস করছে। দেশে উন্নয়নের মহোৎসব চলছে। শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ বিদ্যুৎ সকল ক্ষেত্রে আওয়ামী লীগ ব্যাপক উন্নয়ন করেছে।
তিনি বলেন, আগামী করেকদিনের মধ্যে আমার নির্বাচনী এলাকার প্রতিটি মানুষের ঘরে-ঘরে বিদ্যুতের আলোই আলোকিত হবে। সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় একনেকে পাশ হয়েছে। নির্মাণের জন্য এখন প্রক্রিয়া শুরু হয়েছে। জায়গা অদিগ্রহণ শেষ দরপত্র আহ্বান করা হবে। সেই সাথে সুনামগঞ্জ মেডিকেল কলেজ সুনামগঞ্জ নার্সিং ইনস্টিটিউট, সুনামগঞ্জ টেক্সটাইল ইনস্টিটিউট নির্মানের কাজও অনেকটা এগিয়ে গেছে। তিনি বলেন, এসব উন্নয়ন বাস্তবায়ন করতে হলে, আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।
শুক্রবার সকাল ১১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শিমুলবাক ইউনিয়নের জীবদ্বারা উচ্চ বিদ্যালয় মাঠে জীবদ্বারা, নুরপুর, কেশবপুর গ্রামে পল্লী বিদ্যুতের সংযোগ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন ।
সভায় শিমুলবাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান জিতুর সভাপতিত্বে, উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ স¤পাদক লিয়াকত আলী ও ত্রাণ বিষয়ক সম্পাদক শাকির আহমদের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. হারুন অর রশীদ, সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার অখিল কুমার সাহা, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি হাজী তহুর আলী, সহ সভাপতি মাও. আব্দুল কাইয়ূম, সাধারণ সম্পাদক আতাউর রহমান, শিমুলবাক ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফরিদ মিয়া, দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী, জেলা কৃষক লীগ সদস্য মাসুক মিয়া, উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি ফয়জুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি অ্যাড. বোরহান উদ্দিন দোলন, সহ সভাপতি জুবেল আহমদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নুর আলম, পল্লী বিদ্যুৎ সমিতির এলাকা পরিচালক ফরিদুর রহমান, আওয়ামী লীগ নেতা আলকাব উদ্দিন, তাজ উদ্দিন, যুবলীগ নেতা জুয়েল আহমদ, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক স¤পাদক কামরুল ইসলাম শিপন সহ প্রমূখ।
পরে দুপুর ১২টায় এলজিইডির আওতায় প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নির্মানাধীন নোয়াখালী-জামলাবাজ ব্রিজ পরিদর্শন করেন প্রতিমন্ত্রী এম এ মান্নান। এসময় কাজের মান ও কাজের অগ্রগতি নিয়ে কথা বলেন ব্রিজের প্রকৌশলীদের সাথে।
এর আগে সকাল সাড়ে ১০টায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বাস্তবায়নে ২৯ লক্ষ ৫৭ হাজার ৮৩৭টাকা ব্যয়ে উপজেলার জয়কলস ইউনিয়নের শিবপুর-ঘরুয়া রাস্তায় বাউরী নদীর উপরে নির্মিত ব্রিজ উদ্বোধন করেন অর্থ ও প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি।
এ সময় উপস্থিত ছিলেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. হারুন অর রশীদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহাদাৎ হোসেন ভূঁইয়া, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ সহ প্রমূখ।

আরও পড়ুন



চট্টগ্রাম সমিতি’র শোক সভা ও দোয়া মাহফিল

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য ও...

সাংবাদিক কামরুলের ইউরোপ যাত্রা উপলক্ষে সুহৃদ আড্ডা

তরুণ সাংবাদিক মো. কামরুল ইসলামের...