বিএনপির বিক্ষোভ মিছিলে ককটেল বিস্ফোরণ, আটক ৩

প্রকাশিত : ১২ ডিসেম্বর, ২০১৯     আপডেট : ১ মাস আগে  
  

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এই আদেশের প্রতিবাদে সিলেটে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বেলা দুপুর ২টার দিকে নগরের সুরমা পয়েন্টে এ ঘটনা ঘটে। জানা যায়, বৃহস্পতিবার সকাল থেকে সিলেটের আদালত প্রাঙ্গণ, বন্দরবাজার ও তালতলা এলাকায় অবস্থান নেন বিএনপির নেতাকর্মীরা। সুপ্রিম কোর্টের আপিল বিভাগে খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের পরপরই আদালত প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের করেন বিএনপির নেতাকর্মীরা। তালতলা পয়েন্টে গিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় সুরমা পয়েন্টে একটি ককটেল বিস্ফোরিত হয়। পরে নগরের জিন্দাবাজার এলাকা থেকে ছাত্রদলের ৩ নেতাকে আটক করে পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে আটককৃতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

মিছিলে উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির সহ-সভাপতি ফরহাদ চৌধুরী শামীম, বিএনপি নেতা আব্দুল আহাদ খান জামাল, ছাত্রদল ও যুবদলের অর্ধশত নেতাকর্মী।

সিলেট নগরের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া বলেন, সুরমা পয়েন্টে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। তাদের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আরও পড়ুন