স্বাস্থ্য বিধি অমান্য করে মৌলভীবাজারে পশুর হাট

,
প্রকাশিত : ১০ জুলাই, ২০২১     আপডেট : ১১ মাস আগে

কঠোর লকডাউন ও স্বাস্থ্য বিধি অমান্য করে মৌলভীবাজারে পশুর হাট বসেছে। হাটে স্বাস্থ্য বিধির বালা নেই বললেই চলে। এক দিকে প্রশাসনের টহল অন্য দিকে বাজারে পশুর হাটে হাজারও মানুষের সমাগম দেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করছেন জেলার সচেতন মহল

খোঁজ নিয়ে জানা যায়, ঈদ ঘনিয়ে আসার সাথে সাথে জেলার পশুর হাটে মানুষের উপস্থিতি বাড়ছে। এসব হাটে স্বাস্থ্য বিধি নাই বললেই চলে। গরুর ক্রেতা ও বিক্রেতা অনেকের মুখে মাস্কও নেই। ঠেলাঠেলি করে বেপারীরা গরু নিয়ে অবস্থান করছেন। জেলার সরকার বাজার, রাজনগর উপজেলার মুন্সিবাজার, টেংরাবাজার, শ্রীমঙ্গল উপজেলার ভৈরবগঞ্জ বাজার, কুলাউড়া উপজেলার ব্রাম্মণবাজার, রবিরবাজার ও জুড়ী উপজেলার জুড়ী ও ফুলতলা বাজারে ইতিমধ্যে পশুর হাট বসার খবর পাওয়া গেছে। এছাড়াও জেলার ছোট বড় কিছু হাটে পশুর হাট বসেছে।

সদর উপজেলার সরকার বাজারের ইজারাদার বলেন, প্রশাসনের কাছ থেকে ইজারা নিয়ে হাট বসানো হয়েছে। তবে প্রশাসন এ বিষয়ে কোনো উদ্যোগ না নেয়ায় হাট বন্ধ রাখা সম্ভব হয়নি। রাজনগর উপজেলার মুন্সিবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সাতির মিয়া বলেন, ব্যবসায়ীদের সরকারের নির্দেশনা মেনে দোকান খোলার কথা বলছি। তবে সাধারণ জনগণ স্বাস্থ্য বিধি মানতে নারাজ।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা রহমান জানান, গরুর হাট বসানো বন্ধ রাখতে সরকারি নির্দেশনা না থাকায় ব্যবস্থা নেওয়া সম্ভব হচ্ছে না। তবে এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।


আরও পড়ুন

জামাতে নামাজ আদায়ের ৩০টি বিশেষ উপকারিতা

 ইসলাম ও জীবন ডেস্ক: হাফেজ আসকালানি...

সিলেট জেলা ও মহানগর বিএনপির প্রচারপত্র বিলি ১ মার্চ

 সিলেট এক্সপ্রেস ডেস্ক : বাংলাদেশ...

সিলেটে করোনা আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু

 সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায়...

সিলেটে দেখার ও করার মতো অনেক কিছুই আছে – মার্কিন রাষ্ট্রদূত

 বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট...