বালাগঞ্জে ছাত্রদল নেতা সায়েম আহমদ সোহেলের ১ম শাহাদাতবার্ষিকী পালিত

প্রকাশিত : ৩০ ডিসেম্বর, ২০১৯     আপডেট : ৬ মাস আগে

দিনভর নানা আয়োজনের মধ্য দিয়ে বিগত বছরের ৩০ ডিসেম্বর একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট চুরির প্রতিবাদ করতে গিয়ে পুলিশের গুলীতে শাহাদাতবরণ কারী বালাগঞ্জ উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সায়েম আহমদ সোহেলের ১ম শাহাদাতবার্ষিকী পালিত হয়েছে। সিলেট জেলা বিএনপি, বালাগঞ্জ উপজেলা বিএনপি, উপজেলা ছাত্রদল ও শহীদ সায়েম আহমদ সোহেল স্মৃতি পরিষদের উদ্যোগে দিনভর নানান কর্মসুচী পালিত হয়। কর্মসুচীগুলোতে জেলা বিএনপি, উপজেলা বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের সকল পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

কর্মসুচীর মধ্যে সোমবার বাদ জোহর বালাগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদে বালাগঞ্জ উপজেলা বিএনপির উদ্যোগে ছাত্রনেতা সায়েম আহমদ সোহেলের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বাদ আসর স্থানীয় আকবর কমিউনিটি সেন্টারে বালাগঞ্জ উপজেলা ছাত্রদলের উদ্যোগে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এছাড়া বিকেলে শহীদ সায়েম আহমদ সোহেলের নলজুরস্থ গ্রামের বাড়ীতে সায়েম আহমদ সোহেল স্মৃতি পরিষদের উদ্যোগে মরহুমের কবর জিয়ারত, মিলাদ ও দোয়া মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে জেলা বিএনপি নেতৃবৃন্দ শহীদ সায়েম আহমদ সোহেলের মা-বাবা সহ পরিবারের সদস্যদের সাথে সৌজন্য সাক্ষাত করেন। পরিবারের সকলের খোজঁ খবর নেন এবং তাদের শান্তনা প্রদান করেন। এসময় সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়।

পৃথক মিলাদ ও দোয়া মাহফিলে মরহুম সায়েম আহমদ সোহেলের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া মাহফিল সমূহে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকো’র মাগফেরাত কামনা, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তি ও সুস্থতা কামনা, দেশনায়ক তারেক রহমানের সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা এবং নিখোঁজ জননেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার ও জুনেদ আহমদ, গাড়ী চালক আনসার আলী সহ গুমকৃত নেতাকর্মীদের সন্ধান কামনা এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়।

্হনংঢ়;

পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, ফখরুল ইসলাম ফারুক, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, এডভোকেট এমরান আহমদ চৌধুরী, আব্দুল আহাদ খান জামাল, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, সহ-সভাপতি এনামুল হক, সাবেক ছাত্রদল নেতা আশরাফ উদ্দিন রুবেল, বালাগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সিরাজুজ্জামান খান মঙ্গল, সাধারণ সম্পাদক এম মুজিবুর রহমান মুজিব, সহ-সভাপতি আব্দুর রশিদ, যুগ্ম সম্পাদক আলাউদ্দিন রিপন, শহীদ সায়েম আহমদ সোহেলের চাচাত ভাই সাবেক ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান, বালাগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুল মুমিন, বিএনপি নেতা শেখ বকুল, বালাগঞ্জ উপজেলা ছাত্রদল সভাপতি আজমুল হোসেন ও ছাত্রদল নেতা পুলক প্রমূখ।

পৃথক কর্মসুচীতে বক্তারা বলেন, মানুষের অধিকার রক্ষায় নিজের জীবন বিলিয়ে দিয়ে শহীদ সায়েম আহমদ সোহেল আমাদেরকে দেখিয়ে গেছেন দেশের প্রতি তার কতটা ভালবাসা ছিল। হায়েনার দল গায়ের জোরে গদি দখল করতে সোহেলের বুক ঝাঝরা করে দিয়েছিল। এই হায়েনা খুনীর বিচার বাংলাদেশের মাটিতে একদিন হবেই।

আরও পড়ুন