বার্মিংহামেআলইসলাহ’র উদ্যোগেআশুরা ও শোহাদায়েকারবালাপালিত

,
প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০১৯     আপডেট : ৩ বছর আগে

আনজুমানেআলইসলাহ ইউকে বার্মিংহামশাখার উদ্যোগে দুপুরেবার্মিংহামবাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারেপবিত্রআশুরা ও শোহাদায়েকারবালাউপলক্ষে এক আলোচনাসভা ও মিলাদ মাহফিলঅনুষ্ঠিতহয়।
আনজুমানেআলইসলাহ ইউকে বার্মিংহামশাখার প্রেসিডেন্টমাওলানাহুসামউদ্দিনআলহুমায়দীরসভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারিমাওলানা মোঃআব্দুলমুনিমের উপস্থাপনায়অনুষ্ঠিতমাহফিলেপ্রধানঅতিথি হিসেবেউপস্থিত ছিলেনলতিফিয়াফুলতলীকমপ্লেক্সের অন্যতমট্রাস্টি বিশিষ্টকমিউনিটি ব্যক্তিত্ব আলহাজনাছিরআহমদ, বিশেষঅতিথি হিসেবেউপস্থিত ছিলেনআনজুমানেআলইসলাহ ইউকে এরসাবেক সেক্রেটারি জেনারেল মোহাম্মদ এমদাদ হোসাইন। ট্রেনিং এন্ড এমপ্লয়মেন্ট সেক্রেটারিহাফিজসামিমআলমামুনেরপবিত্র কোরআন তেলাওয়াতেরমাধ্যমে শুরু হওয়ামাহফিলেঅন্যান্যেরমধ্যে উপস্থিত ছিলেনশাখারজয়েন্ট সেক্রেটারিমাওলানাবদরুলহকখান, ক্যাশিয়ারহাজীসাহাবউদ্দিন, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারিমাওলানাএহসানুলহক, ওয়েলফেয়ার সেক্রেটারিহাজীমুদ্দছিরআলী, এক্সিকিউটিভসদস্য হাজীআব্দুল মোমিন ও হাজীমুইজউদ্দিনপ্রমুখ।
মাহফিলে বক্তারা বলেন, ইসলামেরইতিহাসেপবিত্রআশুরারঅনেক গুরুত্ব রয়েছে। এ দিবসেআল্লাাহতায়ালাঅনেকনবী-রসুল (সঃ) এরতাওবা ও দোয়াকবুলকরেছেনএবংবিভিন্নবিপদ-আপদ ও সমস্যা থেকে মুক্তি দানকরেছেন। তাই, এই দিনেআল্লাহতায়ালারনিকট বেশি বেশিতাওবাকরেবিপদ-আপদ থেকে মুক্তির জন্য দোয়ারওপর গুরুত্ব দেওয়ারজন্য বক্তারা অভিমত ব্যক্ত করেন। বক্তারা বলেন, এ দিবসেইয়াজিদের হুকুমেতারবাহিনীমহানবী (সঃ) এরপ্রিয় দৌহিত্র বেহেশতেযুবকদের সরদারইমাম হোসাইনকেঅন্যায়ভাবেশহীদ করেইসলামেরইতিহাসে এক মর্মান্তিক ঘটনারজন্ম দেয়। বক্তারা ইয়াজিদ এবংতাঁরঅনুসারীদের অভিশপ্তহিসেবেআখ্যায়িতকরেন। তাঁরাবলেন, বর্তমানবিশ্বেওইয়াজিদের অনুসারীরারয়েছেএবংতারাসহজ-সরলধর্মপ্রাণমুসলমানদের ধোঁকাদিয়েবিভ্রান্তির পথে নিয়েযাবারঅপচেষ্টাকরছে। বক্তারা অভিশপ্তইয়াজিদের অনুসারীদের আল্লাহএবংতাঁররাসুল (সঃ) এর দুশমনআখ্যায়িতকরেএদেরধোঁকা থেকে রক্ষাকরারজন্য মহানআল্লাহতায়ালারনিকটপ্রার্থনাকরেন।
সভায়কাশমীরেরমজলুমমুসলমানদের সাহায্যেরজন্য দুনিয়ারসকলমুসলমানকেঐক্যবদ্ধ ভাবেকাজকরারআহ্বানজানান। মাহফিলেবার্মিংহামআনজুমানেআলইসলাহ’র সেক্রেটারিমাওলানাআব্দুলমুনিমেরচাচারইন্তেকালে শোকপ্রকাশকরেমরহুমেররুহেরমাগফিরাতকামনাকরাহয়।
পরিশেষেমিলাদ ও বিশেষমুনাজাতেরমাধ্যমে মাহফিলেরসমাপ্তিহয়।


আরও পড়ুন