বারাকা গ্রুপ বিয়ানীবাজারে চিকিৎসকদের মাঝে পিপিই বিতরণ

প্রকাশিত : ৩১ মার্চ, ২০২০     আপডেট : ২ মাস আগে  
  

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশও। ভাইরাসের প্রার্দুভাব রোধে সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। বন্ধ করে দেওয়া হয়েছে সকল ব্যবসাপ্রতিষ্ঠান; গণপরিবহন চলাচলও বন্ধ রয়েছে। এ কারণে কার্যত ‘লকডাউন’ হয়ে আছে পুরো দেশ।
করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ার পর দেশের স্বাস্থ্য ব্যবস্থার সংকট নিয়ে বেশ আলোচনা শুরু হয়। যদিও সরকার তড়িৎ গতিতে এ সংকট নিরসনের কাজ চালিয়ে যাচ্ছে। এর মধ্যে স্বাস্থ্য বিভাগে কর্মরতদের সুরক্ষা সরঞ্জাম (পিপিই) সংকটের কারণে চিকিৎসকরা সেবা প্রদানে করোনা সংক্রমণের শঙ্কায় পড়েছিলেন। সরকারের পাশাপাশি চিকিৎসকদের মাঝে পিপিই তুলে দিতে বিভিন্ন ব্যবসায়ী গ্রুপ এগিয়ে আসে। এর মধ্যে বারাকা গ্রুপ অন্যতম।
সামাজিক দায়বদ্ধতা থেকে কর্মসূচির অংশ হিসেবে সোমবার সিলেটের বিয়ানীবাজার উপজেলার আলফা পলি ক্লিনিক, বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল, আয়শা হক হাসপাতাল, মাতৃছায়া জেনারেল হসপিটালসহ বিভিন্ন বেসরকারি হাসপাতালে পিপিই বিতরণ করেন বারাকা গ্রুপের চেয়ারম্যান ফয়সল আহমদ চৌধুরী। একই দিনে তিনি বিয়ানীবাজারের পৌর মেয়র মোঃ আব্দুস শুকুরের হাতে পর্যাপ্ত পিপিই এবং সার্জিক্যাল মাক্স ও হ্যান্ড স্যানিটাইজার তুলে দেন।
বিয়ানীবাজার পৌরসভা কার্যালয়ে পিপিই বিতরণকালে ফয়সল আহমদ চৌধুরীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সংশ্লিষ্টরা। এসময় ফয়সল আহমদ চৌধুরী বলেন, ‘চিকিৎসায় নিয়োজিত ডাক্তার ও কর্মীদের প্রয়োজন পিপিই। সামাজিক দায়বোধ থেকেই বারাকা গ্রুপ চিকিৎসকদের মাঝে সুরক্ষা সামগ্রী (পিপিই) তুলে দিচ্ছে। তিনি করোনাভাইরাস থেকে মুক্ত থাকতে জনসাধারণকে আতঙ্কিত না হয়ে সচেতন থাকার আহ্বানও জানান।’
বিয়ানীবাজারের পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর বলেন, ‘বারাকা গ্রুপ থেকে পাওয়া এসব পিপিই পৌর এলাকায় কর্মরত চিকিৎসকদের মাঝে বিতরণ করা হবে। এজন্য তিনি বারাকা গ্রুপকে ধন্যবাদও জানান।’
মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার বিতরণকালে উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের সদস্য নজরুল হোসেন, পৌর কাউন্সিলর মিছবাহ উদ্দিন, মোল্লাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান, নজমুল হোসেন পুতুল, আবু নাসের পিন্টু, নুরুল হুদা বাবুল, ছিদ্দিক আহমদ, ছরওয়ার হোসেন, কবির আহমদ, নজমুল হোসেন, জুবের আহমদ, শাহান আল মাহমুদ খান, ফয়েজ আহমদ ও আহসান জামিল প্রমুখ।
এছাড়া বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ম্যানেজার মকসুদ মোর্শদসহ বিয়ানীবাজার পৌরসভার অন্যান্য কাউন্সিলর বিভিন্ন হাসপাতালের ডাক্তার কর্মকর্তা কর্মচারিরাও উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



জালালাবাদ কলেজের নিরাপদ সড়ক চাই কর্মসূচী পালন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: আজ দুপুরে...

বিজয় উল্লাসে

শামাছুল হুদা সোয়েব: জয়-জয়-জয়-জয়-বিজয় ধ্বনি...