বানিয়াচঙ্গে ভ্রাম্যমান আদালতের অভিযান ।।অর্ধলক্ষ টাকা জরিমানা ও ১জনের জেল

প্রকাশিত : ২২ জুন, ২০২০     আপডেট : ১ মাস আগে

মখলিছ মিয়া ।। করোনা ঝুঁকি মোকাবেলোয় মুখে মাস্ক ব্যবহার নিশ্চিত ও বিকাল ৪ টার পর ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা নিশ্চিত, সরকারী মাটি উত্তোলনকারী ও মাদকের বিরুদ্ধে হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেছেন বানিয়াচং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান উর্মি। রবিবার (২১ জুন) ওই অভিযানে এক মাটি খেকোকে ৫০ হাজার টাকা জরিমানা, এক মাদকসেবীকে ৩ মাসের জেল ও ৫ শত টাকা জরিমানা এবং বিকাল ৪ টার পর দোকান খোলা রাখায় ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে সাড়ে ৪ হাজার টাকা অর্থদন্ড করেন এসিল্যান্ড ইফফাত আরা জামান উর্মি।
জানা যায়, উপজেলার দত্তপাড়া গ্রামের মুজিবুর রহমান নামের এক মাটি খেকো সরকারী খাল থেকে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন করছিল। খবর পেয়ে সকাল সাড়ে ১১ টায় ঘটনাস্থলে পৌছে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন এসিল্যান্ড।বিকাল সাড়ে ৪ টায় বড়বাজারে অভিযানে নামেন এসিল্যান্ড ইফফাত আরা জামান উর্মি। এসময় গণজমায়েত না করতে এবং মুখে মাস্ক ব্যবহার করতে জনসাধারণকে সচেতন করেন এবং দোকান খোলা রাখায় ৪ ব্যবসায়ীকে সাড়ে ৪ হাজার টাকা অর্থদন্ড দেন।
অপরদিকে একই দিন সন্ধার পর জাতুকর্নপাড়া শরীফ উদ্দিন পয়েন্টে মাদক (গাজা) ও দেশীয় মদ সেবনকালে সৈয়দ উল্লার পুত্র নাসির উদ্দিন (৭৫) কে আটক করেন বানিয়াচং থানার পুলিশ। পরে এসিল্যান্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান উর্মির ভ্রাম্যমান আদালতে তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান ও নগদ ৫শ টাকা জরিমানা করা হয়।
মোবাইল কোর্টকে সহযোগিতা করেন বানিয়াচং থানার এসআই ফিরোজ আল মামুনের নেতৃত্বে পুলিশের একটি দল।

আরও পড়ুন

বাকপ্রতিবন্ধী নারীকে ধর্ষণ, ইউপি সদস্য গ্রেপ্তার

জালালপুরে বাকপ্রতিবন্ধি এক নারীকে ধর্ষণের...

বিএনপির অভিযোগ সিলেটে গণগ্রেফতার চালানো হচ্ছে

সিলেট এক্সপ্রেস ডেস্ক :  আসন্ন...

খাঁরপাড়ায় শাহাদাত হোসেন মিন্টু দ্বৈত ব্যাডমিন্টন প্রতিযোগিতা শুরু

খাঁরপাড়া মিতালী সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে...