বাণিজ্য মেলার ১ম দিনেরর‌্যাফেল ‘ড্র’ এর বিজয়ী যারা

প্রকাশিত : ১৬ মার্চ, ২০১৯     আপডেট : ১ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেটে ৫ম আন্তর্জাতিক বাণিজ্য মেলার প্রথম দিনের র‌্যাফেল ড্র অনুষ্টিত হয়েছে। শুক্রবার (১৫ মার্চ) রাত সাড়ে দশটায় এ ড্র অনুষ্টিত হয়। মেলায় আগত দর্শনার্থী ও ক্রেতাদের প্রবেশ টিকেটর উপর এ র‌্যাফেল ড্র হয়।
গত শনিবার (৯মার্চ) মেলার উদ্বোধন হলেও ১৪ মার্চ পর্যন্ত মেলার মাঠ দর্শনার্থী ও ক্রেতাদের জন্য ছিল উম্মুক্ত। শুক্রবার থেকে টিকেট ক্রয় করে দর্শনার্থীরা মেলায় প্রবেশ করেন। আর প্রতিদিনই প্রবেশ টিকেটর উপর ড্র হবে। প্রথম দিনের বিজয়ীরা হলেন- ১ম ঘ ১২০৩৮, ২য় ম ২১৫৮৭, ৩য় ৮৯৫৮, ৪র্থ ক ৮৯৭৫, ৫ম ক ২৭৩১২, ৬ষ্ঠ ক ৯১০০, ৭ম খ ২৭০৬০, ৮ম ঙ ১০৩৪৬, ৯ম ঘ ১৮৩৭৫, ১০ম ঘ ২৩৭১৫, ১১তম ক ১৯৮০১, ১২তম ক ১০৩৩৬, ১৩তম ঘ ২৪০৩, ১৪তম ম ১১৭৯৭, ১৫তম ক ১৭০৮২, ১৬তম ঘ ২৩৬০৭, ১৭তম গ ১৪৪০২, ১৮তম গ ১৪২৯০, ১৯তম ক ১৭০২৩, ২০তম গ ১২৭৫১, ২১তম ঙ ১২৫৮৫।
প্রধান অতিথি ছিলেন সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সহ সভাপতি হুরায়রা ইফতার হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মেলা কমিটির প্রধান সমন্বয়ক এম এ মঈন খান বাবলু, মেট্রোপলিটন চেম্বারের সচিব মো. জাহাঙ্গীর হোসেন।
নগরীর শাহী ঈদগাহস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মাসব্যাপী মেলা আয়োজন করেছে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি। এবারের মেলায় রয়েছে দেশ-বিদেশের ৩৫ টি প্যাভিলিয়ন ও ১২০ টি স্টল। আর মেলাটি আর্ন্তজাতিকভাবেই পরিচালিত হবে। ফলে মেলায় থাইল্যান্ড, ইরান, তুরস্ক, নেপাল, চীন, ভারত, পাকিস্তান সহ বেশ কয়েকটি দেশের প্যাভিলিয়নও থাকছে বলে জানিয়েছেন আয়োজকরা।
মেট্রোপলিটন চেম্বারের সদস্য ও বাণিজ্য মেলার প্রধান সমন্বয়ক এম এ মঈন খান বাবলু জানান, মেলায় শিশুদের জন্য রয়েছে অত্যাধুনিক মানের শিশুপার্ক। বিনোদনের জন্য রয়েছে যাদুর প্যান্ডেল, গেইম অব ডেঞ্জার, থ্রি-ডি, ওয়াটার বল, ওয়াটার বুথ, জাম্পিং সহ নানা ধরণের আইটেম। তাছাড়া মেলায় আগত মুসল্লীদের জন্য রাখা হয়েছে মসজিদ। নিরাপত্তার স্বার্থে মেলায় থাকবে সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত ও নিজস্ব সিকিউরিটি গার্ড। আগতদের সুবিধার্থে রাখা হয়েছে বিশাল পার্কিং ও গণশৌচাগার।
মেট্রোপলিটন চেম্বারের সচিব জাহাঙ্গীর হোসেন জানান, প্রতিদিন সকাল ১০টা শুরু হয়ে চলবে রাত ১০টা পর্যন্ত। মেলার প্রবেশ মূল্য ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর টিকেটের উপর রয়েছে র‌্যাফেল ড্র। তাছাড়া প্রতিবন্ধিদের জন্য ফ্রি প্রবেশ টিকেট দেয়া হবে এবং শিশু প্রতিবন্ধিদের জন্য মেলার সকল রাইড থাকবে উম্মুক্ত। মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও বিভিন্ন পণ্যের জন্য রাখা হয়েছে ১২০টি স্টল।
উল্লেখ্য, গত ৯ মার্চ শনিবার বিকেলে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপিসহ প্রশাসনের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দরা।
উল্লেখ্য: মেলায় ড্র তে বিজয়ীরা তাদের পুরস্কার মেলার অফিস চলাকালীন সময়ে অফিস থেকে সংগ্রহ করতে পারবেন।

 

পরবর্তী খবর পড়ুন : কবিতা

আরও পড়ুন

তেতলী ইউনিয়ন পরিষদে সৌর বিদ্যুৎ বিতরণ

সিলেট এক্সপ্রেস ডেস্ক: দক্ষিণ সুরমা...

আমি কোথায় পাব বদরুল ভাইকে

হারান কান্তি সেন: তিনি বুঝি...

আজ বিশ্ব রেডক্রিসেন্ট দিবস

তাসলিমা খানম বীথি: ‘মানুষ মানুষের...