বাকবিশিস’র ইফতার মাহফিল, ঈদের পর কঠোর কর্মসূচীর ঘোষণা

প্রকাশিত : ২৭ মে, ২০১৯     আপডেট : ৮ মাস আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেটে বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) এর ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সিলেট নগরীর একটি হোটেলে এ ইফতার মাহফিল আয়োজন করা হয়। ইফতার মাহফিল পূর্ব সাংগঠনিক আলোচনায় বাকবিশিস নেতৃবৃন্দ এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের সিদ্ধান্ত বাতিল না হলে ঈদের পরে কঠোর কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন।

বাকবিশিস কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও জেলা সভাপতি অধ্যক্ষ শামসুল ইসলাম সভাপতিত্বে ও মহানগর শাখার সেক্রেটারি অধ্যাপক ফয়েজ আহমদ বাবরের পরিচালনায় ইফতার পূর্ব সাংগঠনিক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ ভাস্কর রঞ্জন দাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ। বক্তব্য রাখেন গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, তৈয়ব আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মফিজুর রহমান চৌধুরী, বাকবিশিস মহানগর সভাপতি উপাধ্যক্ষ অজয় কুমার রায়, জেলা শাখার সেক্রেটারি অধ্যাপক পৃথ্বিশ কান্তি ঘোষ, অধ্যাপক জান্নতারা খান পান্না, অধ্যাপক সীতাংশু শেখর দে, অধ্যাপক হিমাংশু রঞ্জন দাশ, অধ্যাপক সাখাওয়াত হোসেন, অধ্যাপক এনামুল হক, অধ্যাপক সাব্বির আহমদ, বাকবিশিস সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক জামাল হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক কাশমির রেজা ও শিক্ষক ফারুক আহমদ।

ইফতার মাহফিল পূর্ব সাংগঠনিক আলোচনায় দেশের শিক্ষা ব্যবস্থার সার্বিক উন্নয়ন, শিক্ষকদের সামাজিক মর্যাদা রক্ষা, চাকরির নিরাপত্তা বিধান এবং আর্থিক সচ্ছলতার প্রয়োজনে সমগ্র শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবী জানানো হয়েছে। এছাড়া বেসরকারী স্কুল-কলেজের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের ফান্ডে ৬ শতাংশের পরিবর্তে ১০ শতাংশ চাঁদা কর্তনের নিন্দা জানিয়ে নেতৃবৃন্দ বলেন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের সিদ্ধান্ত শিক্ষক-কর্মচারীদের স্বার্থের পরিপন্থী। সভায় শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের সিদ্ধান্ত বাতিল না হলে ঈদের পরে কঠোর কর্মসূচি পালনের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন অধ্যাপক শাহেদ আহমদ, পার্থ সারথী নাগ, আবুল খায়ের, মাধব রায়, শ্যামল চন্দ্র রায়, তাহমিনা আক্তার, প্রাণ কান্ত দাস, রতি লাল রায়, ইলিয়াছুর রহমান, মোঃ আনোয়ারুল হক, মোঃ শামীম আহমদ, তপন কৃঞ্চ দেব প্রমুখ। ইফতার মাহফিলে দেশ-জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ মফিজুর রহমান চৌধুরী।

আরও পড়ুন