বাংলালিংক 4G এখন সিলেটে

প্রকাশিত : ০৮ মার্চ, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

সাহেল আহমেদ : সিলেটে আনুষ্ঠানিক ভাবে 4G সেবা চালু করল বাংলালিংক । সিলেটের রোজ ভিউ হোটেলে  বৃহস্পতিবার (৮ মার্চ ) এক সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সিলেটে ফোরজি সেবা চালুর আনুষ্ঠানিক ঘোষণা প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন বাংলালিংক-এর চিফ কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম, বাংলালিংকের বি টু বি সেলস এ্যান্ড ডিস্ট্রিবিউশনের রিজিওনাল ডিরেক্টর সৌমেন মিত্র, সিলেট বি টু বি সেলস এ্যান্ড ডিস্ট্রিবিউশনের অ্যাক্টিং রিজিওনাল হেড সৈয়দ মোস্তফা আহমেদ, প্রতিষ্ঠানটির কর্মকর্তা, ডিস্ট্রিবিউটর ও সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গ।

ফোরজি নেটওয়ার্ক দ্রুত গতির ইন্টারনেট প্রদানের মাধ্যমে এই অঞ্চলের গ্রাহকদের জন্য উচ্চ মানের বাফার-ফ্রি ভিডিও স্ট্রিমিং, ভিডিও কলিং, হাই ফিডেলিটি মিউজিক স্ট্রিমিং, অনলাইন গেইম, সোশাল নেটওয়ার্কিংসহ সব ধরনের ইন্টারনেট সেবার সুবিধা নিশ্চিত করবে। এছাড়া আর্থ-সামাজিক দৃষ্টিকোণ থেকে ফোরজি স্বাস্থ্যসেবা, ভিডিওর মাধ্যমে শিক্ষা গ্রহণ, যোগাযোগ ব্যবস্থা ও বিভিন্ন অর্থসেবার মান বৃদ্ধিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রধান অতিথির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, শুধু সিলেট শহর নয়, গ্রাম অঞ্চলকেও ফোরজি সেবার আওতায় আনতে হবে। এ সেবার মাধ্যমে দেশ আরো সামনের দিকে এগিয়ে যাবে বলে তিনি মনে করেন। অনুুষ্ঠান শেষে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপশহরস্থ রোজ ভিউ হোটেল থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে। এছাড়া ফোরজি সেবা চালু উপলক্ষে সিটি মেয়র কেক কাটার মাধ্যমে বাংলালিংক 4G সেবার উদ্বোধন করেন।

বাংলালিংক-এর চিফ কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম বলেন, “ সিলেটের বর্তমান উন্নয়নের গতিকে ত্বরান্বিত করার জন্য এ অঞ্চলে আধুনিক বিভিন্ন ডিজিটাল সেবার ব্যবহার নিশ্চিত করতে চাই আমরা। বাংলালিংক এ অঞ্চলের প্রযুক্তিগত উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য সব সময় প্রতিজ্ঞাবদ্ধ। আমি নিশ্চিত যে, সিলেটের সামগ্রিক উন্নয়নে ফোরজি একটি বড় ভূমিকা পালন করবে। আমি এ অঞ্চলের মানুষকে এই আধুনিক প্রযুক্তিকে গ্রহণ করার মাধ্যমে ডিজিটাল জীবনযাত্রা উপভোগ করার আহ্বান জানাচ্ছি।”

ফোর জি সেবা চালুর পাশাপাশি সম্প্রতি বাংলালিংক ২১০০ মেগাহার্টজ ব্যান্ডের ৫ মেগাহার্টজ তরঙ্গ এবং ১৮০০ মেগাহার্টজ ব্যান্ডের ৫.৬ মেগাহার্টজ তরঙ্গ ক্রয় করেছে। নতুনভাবে সংযোজিত তরঙ্গের কারণে বর্তমানে গ্রাহক প্রতি স্পেকট্রাম প্রদানের ক্ষেত্রে দেশের বেসরকারী অপারেটরগুলির মধ্যে শীর্ষ অবস্থানে রয়েছে বাংলালিংক। এর ফলে বাংলালিংকের গ্রাহকরা আরও উন্নতমানের সেবা ও নিরবচ্ছিন্ন ডিজিটাল সংযোগ উপভোগ করতে পারবেন।

 

 

পরবর্তী খবর পড়ুন : আমার ঘর কোথায়?

আরও পড়ুন