বাংলাদেশ জামায়াতে ইসলামী

প্রকাশিত : ২২ জুন, ২০১৯     আপডেট : ১ বছর আগে

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, আদালতের এজলাসে মিশরের প্রথম গণতান্ত্রিক প্রেসিডেন্ট ড. মুরসি ইন্তেকালে গোটা মুসলিম উম্মাহর ন্যায় বাংলাদেশের জনগণও গভীরভাবে শোকাভিভূত ও মর্মাহত। মিশরের অত্যন্ত জনপ্রিয় প্রেসিডেন্ট ড. মুরসিকে ২০১৩ সালে জেনারেল আব্দুল ফাত্তাহ আল-সিসি অবৈধভাবে সামরিক অভ্যুত্থান ঘটিয়ে ক্ষমতাচ্যূত করেন। অন্যায়ভাবে ক্ষমতাচ্যুত করার পর তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করে প্রায় ৬টি বছর অবৈধভাবে কারাগারে আটক রেখে নির্যাতন চালিয়ে শেষ পর্যন্ত তাঁকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হয়। ড. মুরসিকে গ্রেফতারের পর থেকে অবৈধ সামরিক জালিম সরকার মিশরের জনগণ ও মুসলিম ব্রাদারহুডের নেতা-কর্মীদের উপর হত্যা, জুলুম-নির্যাতনের মহোৎসব চালাচ্ছে। এছাড়া মুসলিম ব্রাদারহুডের হাজার হাজার নেতা-কর্মীকে কারাগারে আটক রেখে নির্যাতন করে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে।
তিনি আরো বলেন, সেনা শাসক জেনারেল সিসি মিশর থেকে গণতন্ত্র, আইনের শাসন, জনগণের ভোটাধিকার হরণ ও ন্যায়বিচার নির্বাসনে পাঠিয়ে গোটা মিশরকে একটি বৃহৎ কারাগারে পরিণত করেছেন। সেখানে কারো জানমালের কোনো নিরাপত্তা নেই। জেনারেল সিসির সরকারের চরম জুলুম ও নির্যাতনের শিকার হয়ে ড. মুরসি বিনা চিকিৎসায় আদালতের এজলাসে ইন্তেকাল করেছেন। এ ঘটনা মিশর সরকারের জুলুম-নির্যাতনের জ্বলন্ত উদাহরণ। ইনসাফ ভিত্তিক সমাজ রাষ্ট্র ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় ড. মুরসির আত্মত্যাগ সারা বিশ্বের মুসলিম উম্মাহ ও সকল মুক্তিকামী জনতা শ্রদ্ধার সাথে স্মরণ করবে। আল্লাহ ড. মুরসির জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতুল ফেরদাউসে উচ্চ মর্যাদা দান করুন। তাঁর পরিবার-পরিজন, দলীয় সহকর্মী ও মিসরের শোক সন্তপ্ত জনগণকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন। আমীন।
তিনি গতকাল শুক্রবার সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে মিশরের প্রথম গণতান্ত্রিক প্রেসিডেন্ট ড. মুরসি স্মরণে আলোচনা সভা ও মাগফেরাত কামনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মহানগর সেক্রেটারী মাওলানা সোহেল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মহানগগর নায়েবে আমীর মোঃ ফখরুল ইসলাম, সহকারী সেক্রেটারী এডভোকেট মোঃ আব্দুর রব ও মোঃ শাহজাহান আলী এবং জামায়াত নেতা মাওলানা আব্দুল মুকিত প্রমূখ।

আরও পড়ুন