বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটিকে ওয়েলস বাংলাদেশ কমিউনিটি ইন ইউকের অভিনন্দন

প্রকাশিত : 27 November, 2019     আপডেট : ২ সপ্তাহ আগে  
  

লিমন ইসলাম:
বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূলমন্ত্র গণতন্ত্র,শোষনমুক্ত সমাজ অর্থাৎ সামাজিক ন্যায়বিচার, জাতীয়তাবাদ, ধর্ম নিরপেক্ষতা অর্থাৎ সকল ধর্মের মানুষের স্ব স্ব ধর্ম স্বাধীনভাবে পালনের অধিকার তথা জাতীয় চার মুলনীতিকে সামনে রেখে বেকারত্ব দূরীকরণ, দারিদ্র দূরীকরণ, দারিদ্র বিমোচন, শিক্ষা সম্প্রসারন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদান, অসাম্প্রদায়ীক বাংলাদেশ ও আত্মনির্ভরশীল অর্থনীতি গড়ে তোলা এবং যুবসমাজের ন্যায্য অধিকারসমুহ প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৭২ সালের ১১ ই নভেম্বর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এদেশের যুব আন্দোলনের পথিকৃৎ শহীদ শেখ ফজলুল হক মনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন. দীর্ঘ পথ পরিক্রমায় আজ যুবলীগ একটি মাল্টিক্লাস সংগঠন হিসাবে পরিণত হয়েছে।
এখানে কেবল ছাত্রলীগের সাবেক প্রতিশ্রুতিশীল নেতারাই শুধু নয়, বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিশ্রুতিশীল যুবকদের সম্মিলন ঘটে। টানা তিন মেয়াদে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় রয়েছে। যে কারণে ক্ষমতাসীন সংগঠনের সহযােগী সংগঠন হিসাবে যুবলীগের সাংগঠনিক পরিচয়ে কেউ কেউ অনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছে।এর দায় তাে সংগঠনের না, এর দায় নেতৃত্বের। তাই আগামী দিনে সংগঠনের ভাবমূর্তির সংকট কাটিয়ে উঠতে যুবলীগের মতাে সৃষ্টিশীল নির্ভীক নেতৃত্বই উপহার দিয়েছেন যুবলীগের সাংগঠনিক অভিভাবক বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গত ২৩ নভেম্বর ২০১৯ইং শনিবার বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর ৭ম জাতীয় কংগ্রেসের দ্বিতীয় অধিবেশনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শহীদ শেখ ফজলুল হক মনির সুযোগ্য পুত্র অধ্যাপক শেখ ফজলে শামস পরশকে চেয়ারম্যান ও ঢাকা উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হাসান খান নিখিলকে সাধারন সম্পাদক হিসাবে নাম ঘোষণা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের.। এর পর থেকে পত্র পত্রিকা সহ বিভিন্ন টিভি চ্যানেলে ও দেশে বিদেশ থেকে ফেইসবুক ও সোস্যাল মিডিয়ায় চলছে অভিনন্দনের বন্যা। এদিকে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শহীদ শেখ ফজলুল হক মনির সুযোগ্য পুত্র অধ্যাপক শেখ ফজলে শামস পরশকে চেয়ারম্যান ও ঢাকা উত্তর যুবলীগেরঅভ সভাপতি মাইনুল হাসান খান নিখিলকে সাধারন সম্পাদক নির্বাচিত হওয়ায় ওয়েলস বাংলাদেশ কমিউনিটি ইন ইউকের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।
যুক্তরাজ্য আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ওয়েলসের সিনিয়র সহ সভাপতি এবং যুক্তক্তরাজ্য যুবলীগের সাবেক সহ সভাপতি ইউকে ওয়েলস আওয়ামী যুবলীগের প্রাক্তন সভাপতি জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের সভাপতি মোহাম্মদ মকিস মনসুর ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকের সাধারন সম্পাদক ওয়েলস আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আলহাজ্ব লিয়াকত আলী এবং ওয়েলস যুবলীগের সভাপতি সাবেক ছাত্রনেতা ভিপি সেলিম আহমদ ও সাধারন সম্পাদক সাবেক ছাত্রনেতা মফিকুল ইসলাম. সিনিয়র সহ সভাপতি আবুল কালাম মুমিন. সহ সভাপতি রকিবুর রহমান ও যুগ্ম সাধারন সম্পাদক এবি রুনেল.বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম ইউকের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নিউপোট যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ শাফি কাদির ও নিউপোট যুবলীগের সাধারন সম্পাদক ফখরুল ইসলাম.যুগ্ম সাধারন সম্পাদক আনহার মিয়া ও যুগ্ম সাধারন সম্পাদক রুহুল আমিন. সোয়ানসী যুবলীগের সভাপতি শামীম আহমদ ও সাধারন সম্পাদক ফেরদৌস রহমান. যুক্তরাজ্য যুবলীগ বৃষ্টল বাথ ও সাউথ ওয়েষ্ট শাখার সভাপতি সাবেক ছাত্রনেতা খায়রুল আলম লিংকন ও সাধারন সম্পাদক বদরুল আলম লিটন এক
এক যুক্ত বিবৃতিতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শহীদ শেখ ফজলুল হক মনির সুযোগ্য পুত্র অধ্যাপক শেখ ফজলে শামস পরশকে চেয়ারম্যান ও ঢাকা উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হাসান খান নিখিলকে সাধারন সম্পাদক নির্বাচিত করায় বিশ্ব বাঙালীর অহংকার, বিশ্বমানবতার বাতিঘর ,বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে অভিনন্দন সহ নব- নির্বাচিত সভাপতি ও সাধারন সম্পাদককে মুজিবীয় শুভেচ্ছা জানিয়েছেন। এদিকে জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের কাডিফের সভাপতি আলহাজ আসাদ মিয়া. সিনিয়র সহ সভাপতি সাবেক ছাত্রনেতা জয়নাল উদ্দিন শিবুল. সহ সভাপতি আলহাজ লিলু মিয়া সহ সভাপতি আব্দুল ওয়াহিদ বাবুল ও সাধারন সম্পাদক জহির আলী আক্তার. যুগ্ম সাধারন সম্পাদক ইকবাল আহমদ. ওয়েলস বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আলহাজ ছালিক মিয়া ও সেক্রেটারী সৈয়দ মোহাম্মদ ইকবাল.ওয়েলস যুবলীগের সভাপতি ভিপি সেলিম আহমদ ও সাধারন সম্পাদক মফিকুল ইসলাম. সিনিয়র সহ সভাপতি আবুল কালাম মুমিন. সহ সভাপতি রকিবুর রহমান ও যুগ্ম সাধারন সম্পাদক এবি রুনেল.বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম ইউকের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নিউপোট যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ শাফি কাদির ও নিউপোট যুবলীগের সাধারন সম্পাদক ফখরুল ইসলাম.যুগ্ম সাধারন সম্পাদক আনহার মিয়া ও যুগ্ম সাধারন সম্পাদক রুহুল আমিন.বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম ইউকে নিউপোটের সভাপতি আব্দুর রুউফ তালুকদার ও সেক্রেটারী মোহাম্মদ সিতাব আলি. যুক্তরাজ্য ওয়েলস স্রমিক লীগের সভাপতি মৌলভীবাজার জেলার পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল আলম চুনু ও যুক্তরাজ্য ওয়েলস স্রমিক লীগের সাধারন সম্পাদক সাবেক ছাত্রনেতা এস এ খান লেনিন এক যুক্ত বিবৃতিতে .ওয়েলস কৃষকলীগের সভাপতি শেখ মোহাম্মদ আনোয়ার সিনিয়র সহ সভাপতি আসকর আলী ও সাধারন সম্পাদক আব্দুল মোত্তালিব. ওয়েলস স্রমিক লীগের সভাপতি নুরুল আলম চুনু ও সাধারন সম্পাদক এস এ খান লেনিন. ওয়েলস সেচ্ছাসেবক লীগের সভাপতি আলহাজ জুয়েল মিয়া. ওয়েলস তাতীলীগের সভাপতি জামাল আহমদ বকুল.সিনিয়র সহ সভাপতি আলমগীর আলম ও সাধারন সম্পাদক জহির আলী আক্তার. ওয়েলস ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ বদরুল মনসুর. সাধারন সম্পাদক শাহজাহান তালুকদার শাওন ও সাংগঠনিক সম্পাদক লিমন ইসলাম সহ প্রমুখ নেতৃবৃন্দ বাংলাদেশ আওয়ামী যুবলীগের অধ্যাপক শেখ ফজলে শামস পরশকে চেয়ারম্যান ও ঢাকা উত্তর যুবলীগ

পরবর্তী খবর পড়ুন : How-to Analyze Data

আরও পড়ুন



কাতার বিএনপির প্রতিবাদ সভা

কাতার ধানসিড়ি বিএনপির সদস্য সচিব...

দক্ষিণ সুনামগঞ্জে প্রানের বৈশাখ জমে উটেছে

ছায়াদ হুসেন সবুজ,দক্ষিণ সুনামগঞ্জ থেকে...

রাতের বেলা সিলেটের কাজিরবাজার সেতু

রাতের বেলা সিলেটের কাজিরবাজার সেতু

রাতের বেলা সিলেটের কাজিরবাজার...