বর্ণাঢ্য আয়োজনে স্কলার্সহোম’র ১৭ বছর পূর্তি উৎসব উদযাপিত

প্রকাশিত : ০১ সেপ্টেম্বর, ২০১৯     আপডেট : ১১ মাস আগে

অত্যন্ত জাকজমক আনন্দঘন পরিবেশে স্কলার্সহোম স্কুল এন্ড কলেজ ঈদগাহ ক্যাম্পাসের ১৭ বছর পূর্তি উৎসব উদযাপিত হয়েছে। উৎসবে এসএসসি উত্তীর্র্ণ শিক্ষার্থীদেরকেও সংবর্ধনা প্রদান করা হয়। জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাধ্যমিক উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড সিলেট এর চেয়ারম্যান প্রফেসর মো. মজিদুল ইসলাম।
স্কলার্সহোম স্কুল এন্ড কলেজ ঈদগাহ ক্যাম্পাসের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল জুবায়ের সিদ্দিকী (অব.)-এর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্কলার্সহোম ঈদগাহ ক্যাম্পাসের ভাইস প্রিন্সিপাল আশরাফ হোসেন চৌধুরী। প্রভাষক কান্তা চক্রবর্তীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্কলার্সহোম’র একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান ড. কবির চৌধুরী। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন দ্বাদশ শ্রেণীর ছাত্র মিরাজ আহমদ ও একাদশ শ্রেনীর নওশিন মাহজাবিন।

প্রধান অতিথির বক্তব্যে মাধ্যমিক উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড সিলেট এর চেয়ারম্যান প্রফেসর মো. মজিদুল ইসলাম বলেন, শিক্ষা ছাড়া কোন ব্যক্তি বা জাতির উন্নয়ন সম্ভব নয়। জীবনে উন্নতি করতে হলে শিক্ষায় এগিয়ে যেতে হবে। এক্ষেত্রে স্কলার্সহোম একটি মডেল প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে। এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আমাদের ভালো ফলাফল দিয়েছে এজন্য আমি অধ্যক্ষসহ প্রতিষ্ঠানের কতৃপক্ষকে কৃতজ্ঞতা জানাচ্ছি।তিনি স্কলার্স হোমের শিক্ষার্থীদের সাংস্কৃতিক কর্মকান্ডের প্রশংসা করে বলেন এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সাংস্কৃতিক অংগনে সিলেট তথা সমগ্র বাংলাদেশে তাদের সুনাম অক্ষুন্ন রাখবে।

বিশেষ অতিথির বক্তব্যে স্কলার্স হোম একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান ড. কবির চৌধুরী বলেন, প্রাকৃতিক দূর্যোগ থেকে বাঁচতে জলবায়ু পরিবর্তনকে শিক্ষার্থীদের চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করতে হবে। এজন্য তিনি সবাইকে বৃক্ষ রোপনে এগিয়ে এসে প্রাকৃতিক ভারসাম্য রক্ষার পাশাপাশি নিজের জীবন বাঁচাতে ভূমিকা রাখতে আহবান জানান।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্কলার্সহোম মেজরটিলা ক্যাম্পাসের অধ্যক্ষ প্রফেসর নাজমুল বারী জামালী, স্কলার্সহোম সাপ্লাই ক্যাম্পাসের অধ্যক্ষ আখতারী বেগম, স্কলার্সহোম শিবগঞ্জ ক্যাম্পাসের অধ্যক্ষ প্রাণবন্ধু বিশ্বাস, স্কলার্সহোম মেজরটিলা ক্যাম্পাসের ভাইস প্রিন্সিপাল নাহিদা খান, স্কলার্সহোম দক্ষিণ সুরমা ক্যাম্পাসের ভাইস প্রিন্সিপাল রুমানা চৌধুরী, স্কলার্সহোম পাঠানটুলা ক্যাম্পাসের ভাইস প্রিন্সিপাল আব্দুল আজিজ ও পাঠানটুলা ক্যাম্পাসের হেড অব স্কুল জেবুন্নেছা জীবন। স্কলার্সহোমের শিক্ষক মিনাক্ষী সাহা, রিফাত সিদ্দিকা, খোকন চন্দ, স্বপ্না রানী রায়-এর দিক নির্দেশনায় হলদে পাখির দেশে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা গান-নাচ-আবৃত্তি পরিবেশন করে হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনা করে স্কলার্সহোমের শিক্ষার্থী তাসনোভা ও শাব্বির।

আরও পড়ুন

বিশালাক্ষী রায় নদী মেডিক্যাল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ

সিলেট এক্সপ্রেস ডেস্ক:  বিশালাক্ষী রায়...

নগরীতে যুবক নিখোঁজ

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট নগরীর...