বন কলাপাড়া এলাকাবাসীর উদ্যোগে আইনশৃঙ্খলা বিষয়ক সভা

প্রকাশিত : ২০ এপ্রিল, ২০১৯     আপডেট : ১ বছর আগে

আব্দুস সোবহান ইমন :

সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ বলেছেন, আইনের চোখে সবাই সমান। সুন্দর এবং শান্তিতে এলাকায় বসবাস করতে সবাইকে হিংসা বিদ্বেষ ভুলে পরস্পরের প্রতি ভালোবাসা সৃষ্টি করতে হবে। সন্ত্রাস, মাদকাসক্তি দমন করতে ঐক্যবদ্ধ থাকতে হবে। বিশেষ করে আইনশৃঙ্খলা বাহিনীর আওতায় থেকে সব ধরনের অনৈতিক অকার্যকলাপকে প্রতিহত করতে হবে। তাহলে সন্ত্রাস এবং সব অনৈতিক কর্মকান্ড নির্মূল করতে সম্ভব হবে।
নগরীর সুবিদবাজার বনকলাপাড়া এলাকাবাসীর উদ্যোগে নুরানী আবাসিক এলাকাস্থ চেয়ারম্যান আশফাক আহমদের বাস ভবন প্রাঙ্গনে গতকাল শুক্রবার সন্ধ্যায় আয়োজিত আইন শৃঙ্খলা বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বনকলাপাড়া এলাকার মোগলীটুলা মসজিদের মোতাওয়াল্লী আলহাজ্ব কাজী ময়নুল হোসেনের সভাপতিত্বে ও মো. মানিক মিয়ার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন পুরাতন মসজিদের মোতাওয়াল্লীর পক্ষে সিপু আহমদ, হারুন খাঁন জামে মসজিদের মোতাওয়াল্লী মকসুদ খান, আব্বাসীয়া মসজিদের নূরুল ইসলাম চৌধুরী, শাহ রুমী (রা.) আব্দুন নূর, ইসলামাবাদ জামে মসজিদ মোতাওয়াল্লীর পক্ষে হেলাল আহমদ। হাফিজ এমাদ উদ্দিন শোয়েবের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরুতে প্রতিবেশীদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ মনোভাব সৃষ্টি, সন্ত্রাস এবং মাদকাসক্তি নির্মূলে উন্মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন, কামাল আহমদ, খলিলুর রহমান আনা মিয়া, নুরুল হক, সৈয়দ বাহারুল ইসলাম রিপন, সৈয়দ মেহেদী হাসান মুন্না, মনিরুজ্জামান মনু, মুমিন আহমদ, মাহমুদুর রহমান, ডা. সৈয়দ হাফিজুর রহমান তানভীর, জুবায়ের আহমদ, সাংবাদিক এ্যাডভোকেট আব্দুল মুকিত অপি, মো. হেলাল উদ্দিন, এমরান আহমদ, সাহান আহমদ চৌধুরী, নজরুল ইসলাম মাছুম, মো. মুজিবুর রহমান, মখলিছ খান, সৈয়দ হাবিবুর রহামন টিপু, জামাল খান, রাজন আহমদ, ইকবাল চৌধুরী, নজরুল ইসলাম অপু, সামাদ আজাদ জনি, সাঈদ মুহাম্মদ আব্দুল্লাহ, মুর্শেদ আলম বাবর প্রমুখ। সভায় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
আলহাজ্ব আশফাক আহমদ আরো বলেন, বিগত পহেলা বৈশাখ দিবাগত রাতে আত্মীয়ের বাসায় বেড়াতে এসে যে তরুনী গণধর্ষণের শিকার হয়েছেন তা আমাদের এলাকার মানুষের জন্য অসম্মানের বিষয়। আর যেন এরকম অশ্লীল কোনো কর্মকান্ড না ঘটে সবাই সর্বদা সজাগ থাকতে হবে এবং এ ধরনের কর্মকান্ডকে কঠোর হস্তে প্রতিহত করতে হবে।
আগামী (২৩ এপ্রিল) মঙ্গলবার বনকলাপাড়া এলাকায় তরুনীকে গণধর্ষনের সাথে জড়িতদেরকে সর্বোচ্চ শাস্তি প্রদানের দাবিতে সুবিদ বাজার পয়েন্টে এক মানব বন্ধনের আয়োজন করা হয়েছে।

আরও পড়ুন