বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নেতাই ছিলেন না, বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ নেতা ছিলেন–তোয়ায়েল

প্রকাশিত : ০২ অক্টোবর, ২০১৯     আপডেট : ৪ মাস আগে  
  

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি গঠন প্রসঙ্গে দলটির উপদেষ্টামন্ডলীর সদস্য তোফায়েল আহমদ বলেছেন, অনেক সময় দেখা যায় কাউন্সিলে কেবল সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করা হয়। পরে পূর্ণাঙ্গ কমিটি হয়। এরকম হলে অনেক ধান্দাবাজি ঝামেলা হয়। এগুলোকে প্রশ্রয় দেওয়া ঠিক নয়। তাই একসাথেই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা উচিত।অপূর্ণাঙ্গ কমিটি করে রাখা ঠিক না। এছাড়া নির্ধারিত সময়েও যেনো কমিটি গঠন করা হয় সেদিকেও নজর রাখতে হবে।

বুধবার দুপুরে সিলেট জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন পরামর্শ দেন বর্ষিয়ান এই রাজনীতিবিদ। নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে এই বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তোয়ায়েল আহমদ স্মৃতিচারণ করে বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নেতাই ছিলেন না, বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ নেতা ছিলেন তিনি। বঙ্গবন্ধুর মতো দয়ালু, এতো হৃদয়বান নেতা বিরল। একসময় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ আমরা বাজাতে পারতাম না। জিয়াউর রহমান বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল। কিন্তু সেই অপচেষ্টা ব্যর্থ হয়েছে।’

তিনি বলেন, ‘আমরা বঙ্গবন্ধুর সৈনিক। এই মহান নেতার কর্মী হিসেবে আমরা যেন কলুষিত না হই, আমরা যেন কলঙ্কমুক্ত থাকি। সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে।’

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর পরিচালনায় বর্ধিত সভায় মাহবুব উল আলম হানিফ বলেন, নভেম্বরের শেষ দিকে সিলেট জেলা আওয়ামী লীগের সম্মেলন করা হবে।

আরও পড়ুন