বঙ্গবন্ধু না হলে আমরা স্বাধীনতা পেতাম না

প্রকাশিত : ২৮ মার্চ, ২০১৯     আপডেট : ১ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক :  কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান হাজী শামীম আহমদ বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঋণ এদেশের মানুষ কখনো শোধ করতে পারবেনা। তিনি বলেন বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ কখনো স্বাধীন হতো না। আমরা পরাধীনতার শিকলে আবদ্ধ থাকতাম। স্বাধীনতার মহান পুরুষ বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে দেশকে এগিয়ে নেওয়ার শপথ করতে হবে আমাদের।
গত বুধবার (২৭ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে উপজেলার পাড়ুয়াস্থ হুমায়ুন রশীদ চৌধুরী স্কলার্স হোমের উদ্যোগে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
পশ্চিম ইসলামপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য মুজিবুর রহমানের সভাপতিত্বে ও হুমায়ুন রশীদ চৌধুরী স্কলার্স হোমের অধ্যক্ষ মনসুর আলমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলার নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান লাল মিয়া, কোম্পানীগঞ্জ উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি শেখ মোর্শেদ, পূর্ব ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বোরহান উদ্দিন, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সমাজসেবী ও ব্যবসায়ী আনোয়ার চৌধুরী।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাড়ুয়া ছাত্রকল্যাণ ফেডারেশনের সাধারণ সম্পাদক আকবর রেদওয়ান মনা। এছাড়াও হুমায়ুন রশীদ চৌধুরী স্কলার্স হোমের শিক্ষক, শিক্ষিকা, অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন।
হুমায়ুন রশীদ চৌধুরী স্কলার্স হোমের ট্যালেন্টপুলে বৃত্তি পাওয়া ১১ জন ও সাধারণ বৃত্তি পাওয়া ১জন ছাত্র-ছাত্রী এবং ক্রীড়া-সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদানকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দদের ক্রেষ্ট এবং ফুলের মালা দিয়ে বরণ করে নেন শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। অনুষ্ঠানে দেশাত্মবোধক গানের সাথে তাল মিলিয়ে নৃত্য পরিবেশন করে শিক্ষার্থীরা।

আরও পড়ুন