‘বঙ্গবন্ধু ছিলেন রাজনৈতিক আধ্যাত্মিক নেতা’

প্রকাশিত : ১৬ আগস্ট, ২০১৯     আপডেট : ৮ মাস আগে  
  

সিলেটের জ্যেষ্ঠ সাংবাদিক, সিলটিভির প্রধান সম্পাদক আল আজাদ বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন রাজনৈতিক আধ্যাত্মিক নেতা। তিনি অনেক কিছুই অনুধাবন করতে পারতেন। যেমন তিনি ৭ মার্চের ভাষনে বলেছিলেন- ‘হুকুম দিবার জন্য আমি যদি না থাকি, আমার সহকর্মীরা যদি না থাকেন, আপনারা আন্দোলন চালিয়ে যাবেন।’ এরপরই তিনি গ্রেফতার হন। তাছাড়া সদ্য স্বাধীন দেশের একটি সমাবেশে বঙ্গবন্ধু বলেছিলেন- আমি যদি সোনার বাংলা গড়তে না পারি, তোমরা গড়ে নিও’। এর কিছুদিন পর আজকের এই দিনে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়। এসব বক্তব্য থেকে বুঝা যায়- বঙ্গবন্ধু রাজনৈতিক আধ্যাত্মিক নেতা ছিলেন। তিনি রাজনৈতিক দক্ষতা দিয়ে কি ঘটবে তা অনুধাবন করতে পারতেন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু সাংবাদিকপ্রেমী ছিলেন। সাংবাদিককের সম্মান করতেন। ৭ই মার্চের ভাষণে সব কিছু বন্ধ করার ঘোষণা দিলেও সাংবাদিকদের বহির্বিশ্বে সংবাদ পাঠানোর জন্য বলেছিলেন।
সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত শোক সভায়
সভায় বিশেষ অতিথি ছিলেন- সিলেট প্রতিদিন টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক ও প্রকাশক সাজলু লস্কর।

সভাপতির বক্তব্যে মুহিত চৌধুরী বলেন, বাংলাদেশকে যারা মেনে নিতে পারেনি, বাংলাদেশের উন্নয়ন যারা চায়নি তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। আর একটি অতি বিপ্লবী রাজনৈতিক দল সে সময় বাঁকা পথে ক্ষমতায় আসার জন্য দেশকে অস্থিশীল করে বঙ্গবন্ধুকে হত্যার পটভূমি তৈরী করেছিলো।

বিশেষ অতিথির বক্তব্যে সাজলু লস্কর বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না। তাঁর সাহসী এবং বলিষ্ঠ নেতৃত্বে আমরা স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেয়েছি। তিনি অনলাইন প্রেসক্লাবের ভূয়সী প্রশংসা করে বলেন, অনলাইন গণমাধ্যমের উন্নয়নে সিলেট অনলাইন প্রেসক্লাব এবং ক্লাবের সভাপতি যে ভূমিকা রাখছেন তা সত্যিই প্রশংসার দাবী রাখে। তিনি এ ধরনের অনুষ্ঠান আরো বর্ণাঢ্যভাবে করার আহ্বান জানান।

ক্লাবের সদস্য নিউজ চেম্বার ২৪ডটকমের সম্পাদক তাওহিদুল ইসলামের উপস্থাপনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, অনলাইন প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য জাবেদ আহমদ,নববার্তার সিলেট ব্যুরো প্রধান শহীদুর রহমান জুয়েল, সিলেট টেলিগ্রাফ সম্পাদক আশীষ দে,নিউজ চেম্বার টুয়েন্টিফোর ডটকম এর নির্বাহী সম্পাদক কবি এম এ ওয়াহিদ চৌধুরী, সাপ্তাহিক জকিগঞ্জের ডাক পত্রিকার সাহিত্য সম্পাদক সৈয়দ আছলাম হোসেন, সিলেট নিউজ ওয়ার্ল্ড এর স্টাফ রিপোর্টার মো: আলমগীর আলম প্রমুখ।

আরও পড়ুন



রাজনগরে ৪ ডাকাত আটক

এইচ এম সামাদ,মৌলভীবাজার:: মৌলভীবাজারের রাজনগর...

ইলিয়াস আলীর সন্ধান কামনায় মিলাদ ও দোয়া মাহফিল

কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক...

ভোলাগঞ্জে সাদা পাথর পরিদর্শনে বিভাগীয় কমিশনার

সিলেট এক্সপ্রেস ডেস্ক: কোম্পানীগঞ্জ উপজেলার...