ফেঞ্চুগঞ্জে এনজিএফএফ স্কুলে সতীর্থ সম্মিলনে- মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন

প্রকাশিত : ০২ মার্চ, ২০১৯     আপডেট : ১ বছর আগে

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি বলেছেন, প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলা দেখে আমি অভিভূত। এনজিএফএফ স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা আজ দেশে বিদেশে বিভিন্ন স্তরে কর্মরত রয়েছেন। এ প্রতিষ্ঠানের সুনাম অক্ষুন্ন রেখে তারা স্ব স্ব কর্মস্থলে এগিয়ে যাচ্ছেন। আজকের সতীর্থ সম্মিলনে উপস্থিতি প্রমাণ করছে এ প্রতিষ্ঠানের প্রতি শিক্ষার্থীদের আন্তরিকতার। তিনি এনজিএফএফ স্কুল নতুন আঙ্গিনায় স্থানান্তর হওয়ায় পর বর্তমানে ক্যাম্পাসে বন বিভাগের মাধ্যমে বৃক্ষ রোপন করা হবে।
মন্ত্রী শাহাব উদ্দিন ১ মার্চ শুক্রবার বিকালে ফেঞ্চুগঞ্জে এনজিএফএফ স্কুল অ্যালামনাই এসোসিয়েশন এর উদ্যোগে এনজিএফএফ স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের সতীর্থ সম্মিলন-২০১৯ এ প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের এমপি, বাণিজ্য ও ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী। তিনি তার বক্তব্যে বলেন, আমি এই বিদ্যালয়ে লেখাপড়া করেছি। এই স্কুলের সাথে আমার অনেক স্মৃতি জড়িত রয়েছে।
প্রাক্তন ছাত্র এনজিএফএফ স্কুল অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বি.এম কামল এর সভাপতিত্বে ও রাসনা বেগমের পরিচালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, শাহজালাল সারকারখানার ব্যবস্থাপনা পরিচালক মনিরুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র লে. কর্নেল অব: আনোয়রুজ্জামান, ম্স্তুাফিজুর রহমান, রফিকুল ইসলাম, স্কুলের প্রধান শিক্ষক মোস্তাক আহমদ, এবাদুর রহমান।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন শফিকুল ইসলাম সেলিম। পরে শোক প্রস্তাব পাঠ করেন ইফতেখার মামুন। দোয়া পরিচালনা করেন এ.কে জিয়া উদ্দিন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক, দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী, বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার নাজমুস শাকিব।
শুক্রবার সকাল ৯টায় এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী নেতৃত্বে এনজিএফএফ স্কুল অ্যালামনাই এসোসিয়েশন এর উদ্যোগে এনজিএফএফ স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের সতীর্থ সম্মিলন-২০১৯ উপলক্ষে এক আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সারকারখানা এলাকা প্রদক্ষিণ শেষে স্কুল প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। এ সময় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি।

আরও পড়ুন